দিনাজপুর সংবাদাতাঃ এক আইনজীবীর নেতৃত্বে বহিরাগত কিছু সন্ত্রাসী দিনাজপুর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট অফিস সহকারীকে মারধর করার প্রতিবাদে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সকল কর্মচারীরা অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু হরেছে।

দোষী আইনজীবী ও তার সহযোগিদের গ্রেফতার এবং বিচারের দাবীতে বৃহস্পতিবার বিকেলে বিক্ষোভও করেছে তারা। দিনাজপুর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটের আহত অফিস সহকারী মো.আমিনুল ইসলাম(৪০)কে গুরুত্বর আহত অবস্থায় দিনাজপুর এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় দিনাজপুর কোতয়ালী থানায় একটি মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন, দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক এনায়েত কাদের।

তিনি জানান, আজ বৃহস্পতিবার দুপুরে একটি মামলা সংক্রান্ত বিষয় নিয়ে দিনাজপুর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. নূরুজ্জামানের কার্যালয়ে আসেন আইনজীবী মাহফুজুর রহমান খান বিপুল(৩৫)। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. নূরুজ্জামান বিচার কার্যালয়ে যাওয়ার আগে আইনজীবী মাহফুজুর রহমান খান বিপুলকে জানায়, আমি ফিরে এসে বিষয়টি দেখছি।

ইতোমধ্যে আইনজীবী মাহফুজুর রহমান খান বিপুল তার কয়েকজন সঙ্গী রবিউল ইসলাম রবি,সুমন সরকার খোকন,সাদেক হোসেন বিন নায়ের,রঞ্জু,খোকনসহ কয়েকজনকে ডেকে নিয়ে এসে অতর্কিতভাবে দিনাজপুর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটের আহত অফিস সহকারী মো.আমিনুল ইসলামকে এসে এলোপাথারী কিল-ঘুষি মারে। তার নাক-মুখ ফেটে রক্ত ঝড়তে থাকে। পরিস্থিতি দেখে অন্যান্য কর্মচারীরা এগিয়ে আসে। এরই মধ্যে দ্রুত পালিয়ে যায় তারা।

এ ঘটনায় বিক্ষুদ্ধ হয়ে উঠে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সকল কর্মচারীরা। তারা অনির্দিষ্টকালের কর্ম বিরতি শুরু করে দোষী আইনজীবী ও তার সহযোগিদের গ্রেফতার এবং বিচারের দাবীতে বিক্ষোভ প্রদর্শন করে।

বাংলাদেশ কালেক্টরেট কর্মচারী সমিতি দিনাজপুর জেলা শাখার সভাপতি মো. আবু তাহের, সাধারণ সম্পাদক মো. এনায়েত হোসেন ও বাংলাদেশ চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতি দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক মো. ফরিদ হোসেন জানান, আগামী ২৭ মে রোববার পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ে কর্মচারীরা কর্মবিরতি পালন করবে। রোববারের মধ্যে এ ঘটনার সাথে জড়িত আইনজীবীদের দ্রুত বিচার করা না হলে আরো বৃহত্তর আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হবে বলে তারা জানান। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

এদিকে অভিযুক্ত আইনজীবী মাহফুজুর রহমান খান বিপুলের সাথে বার বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। ফলে সম্ভব হয়নি তার বক্তব্য নেয়ার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য