স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে করণীয় পদক্ষেপের ব্যাপারে মঙ্গলবার যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের গভর্নর গ্রেগ এবোট বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে বৈঠক করেছেন। যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় এই রাজ্যে এক মর্মান্তিক বন্দুক হামলায় ১০ জন নিহত হওয়ার পাঁচ দিন পর বৈঠকটি অনুষ্ঠিত হল। খবর বার্তা সংস্থা এএফপি’র।

রিপাবলিকান দলীয় এবোট বৈঠকের প্রথম অধিবেশনে স্কুলের নিরাপত্তার ওপর জোর দেন। আগামী দুই দিন বন্দুক নিয়ন্ত্রণ, মানসিক স্বাস্থ্য ও যারা আক্রান্ত হয়েছে তাদের বিষয়গুলোও আলোচনায় স্থান পাবে। শুক্রবার সান্তা ফে হাই স্কুলে হত্যাযজ্ঞের পর বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে। ওই ঘটনায় আট শিশু ও দুই শিক্ষক নিহত হন। আমেরিকানদের জীবনে প্রায়ই ঘটে যাওয়া এ ধরনের মর্মান্তিক ঘটনার এটা সর্বশেষ উদাহরণ।

অধিবেশনের শুরুতেই এবোট বলেন, ‘আপনি রিপাবলিকান হন অথবা ডেমোক্রেট, বাস্তবতা হচ্ছে আমরা কেউই আমাদের সন্তানদের হত্যাকারীর হাতে বন্দুক চাই না।’ নভেম্বর মাসে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

তিনি আরো বলেন, ‘এখন প্রশ্ন হচ্ছে আমরা যারা টেক্সাসের নেতা রয়েছি তারা এই ধরনের ঘটনা ঠেকাতে কি পদক্ষেপ নিতে যাচ্ছি।’ রুদ্ধদ্বার বৈঠকের প্রথম অধিবেশনে রাজ্যের উভয় দলের রাজনীতিবিদ, শিক্ষাবিদ, শিক্ষা কর্মকর্তা, জননিরাপত্তা কর্মকর্তা ও বিশেষজ্ঞদের আমন্ত্রণ জানানো হয়। এএফপি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য