নীলফামারীর কিশোরগঞ্জে ১৫টি পরিবারের ৪০টি ঘরসহ সর্বস্ব আগুনে ভস্মিভূত হয়েছে। সোমবার রাতে সদর ইউনিয়নের উত্তর পুষণা তৌশিলদার পাড়া গ্রামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ক্ষতির পরিমান প্রায় অর্ধকোটি টাকা বলে প্রাথমিক ভাবে ধারণা করা হয়।

জানা যায়, ওই গ্রামের আনারুলের স্ত্রী আর্জিনা বেগমের রান্নাঘর থেকে রাত ৯টায় আগুনের সূত্রপাত হয়। সেই আগুন পরে বিদ্যুতের তারে লেগে যায়। ফলে রান্নাঘর সংলগ্ন ১৫টি পরিবারের বিদ্যুতের মিটার বাষ্ট হয়ে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

মুহূর্তের মধ্যে সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায় ১৫টি পরিবারের। এসময় ৪০টি ঘর, আসবাবপত্র, ধান, চাল, হাঁস, মুরগী, ২টি ছাগল, ২টি চার্জার ভ্যানসহ ঘরে রক্ষিত প্রায় ৪ লক্ষ টাকা ভস্মিভূত হয়। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

এ অগ্নিকান্ডের ঘটনায় প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়। ক্ষতিগ্রস্থ পরিবারগুলো খোলা আকাশের নিচে রাত্রি যাপন করছে। মঙ্গলবার দুপুরে উপজেলা চেয়ারম্যান রশিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন শেষে ১৫টি ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ ২হাজার করে টাকা, ২৫কেজি করে চাল ও ৫টি করে কম্বল বিতরণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য