দিনাজপুর সংবাদাতাঃ জেলা প্রশাসকের নির্দেশে দিনাজপুর কল কারাখানা ও প্রতিষ্ঠান পরিদর্শকের কার্যালয়ের হস্তক্ষেপে ত্রি-পক্ষীয় সমোঝতার মাধ্যমে দর্জি শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

২১ মে সোমবার দিনাজপুর কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শকের কার্যালয় দিনাজপুর দর্জি শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ও দিনাজপুর টেইলার্স মালিক সমিতির নেতৃবৃন্দর উপস্থিতিতে সমোঝতার মধ্যমে দর্জি শ্রমিকরা মজুরী বৃদ্ধির দাবীতে যে ধর্মঘট ডেকেছিল তা সম্মানজনক নিস্পত্তি হওয়াতে তারা ধর্মঘট প্রত্যাহার করে নেয় এবং নিজ নিজ দোকানে কাজ শুরু করে।

দিনাজপুর কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শকের কার্যালয়ের উপ-মহা পরিদর্শক মোঃ মোস্তাফিজুর রহমান, শ্রম পরিদর্শক (সাধারণ) মোঃ শাহ আলম এর হস্তক্ষেপে শ্রমিকদের সেলাইয়ের মজুরী বৃদ্ধির দাবীর প্রেক্ষিতে টেইলার্স মালিক সমিতির সভাপতি মোঃ আসাদুল হক আসাদ, সহ-সভাপতি মোঃ জহুরুল ইসলাম, সাধারণ সম্পাদক রমিজুল ইসলাম রঞ্জুসহ মালিক নেতৃবৃন্দ দাবী মেনে নিলে দর্জি শ্রমিকরা তাদের ধর্মঘট প্রত্যাহার করে।

এ ব্যাপারে টেইলার্স মালিক সমিতির সভাপতি মোঃ আসাদুল হক আসাদ বলেন বর্তমান বাজার দর কে বিবেচনা করে তাদের কাজের মূল্য আমরা বৃদ্ধি করেছি।

জেলা প্রশাসকের নির্দেশে এবং দিনাজপুর কল কারাখানা ও প্রতিষ্ঠান পরিদর্শকের কার্যালয়ের হস্তক্ষেপে দর্জি শ্রমিকদের সাথে সম্মান জনক নিস্পত্তি হওয়াতে দর্জি শ্রমিকরা তাদের ডাক দেয়া ধর্মঘট প্রত্যাহার করে নিজ নিজ কাজে ফিরে এসেছে। উল্লেখ গত ১০ মে বৃহস্পতিবার দর্জি শ্রমিকরা মজুরী বৃদ্ধির দাবিতে ধর্মঘট কর্মসূচি পালন করছিল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য