দুই আত্মঘাতী বোমারুসহ জঙ্গিগোষ্ঠী লস্কর ই ঝাংভির এক জ্যেষ্ঠ সদস্যকে হত্যা করেছে পাকিস্তানের সামরিক বাহিনী।

দেশটির বেলুচিস্তান প্রদেশের কিল্লি আলমাসে চালানো এক অভিযানে এদের হত্যা করা হয় বলে বৃহস্পতিবার জানিয়েছে পাকিস্তান সেনাবাহিনীর গণমাধ্যম শাখা, খবর বার্তা সংস্থা রয়টার্স, ডনের।

অভিযানে জঙ্গিদের সঙ্গে তীব্র গোলাগুলিতে পাকিস্তানের সামরিক বাহিনী গোয়েন্দা শাখার কর্মকর্তা কর্নেল সোহাইল আবিদ নিহত ও আরও চার সৈন্য আহত হয়েছেন। আহত সৈন্যদের মধ্যে দুজনের অবস্থা সঙ্কটজনক।

এক বিবৃতিতে পাকিস্তান সেনাবাহিনী জানিয়েছে, গোয়েন্দা সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে অভিযানটি চালানো হয়। অভিযানে নিহত লস্কর ই ঝাংভির বেলুচিস্তান শাখার প্রধান সালমান বাদেনি শিয়া হাজারা সম্প্রদায় ও পুলিশের শতাধিক নিরপরাধ সদস্য হত্যায় জড়িত ছিলেন।

বিবৃতির পাশাপাশি প্রকাশিত কয়েকটি ছবিতে রক্তাক্ত জঙ্গিদের মৃতদেহ মাটিতে পড়ে থাকতে দেখা গেছে, পাশে অস্ত্রশস্ত্র ও দেখতে বোমা তৈরির উপদানের মতো কিছু জিনিসও পড়ে আছে।

রয়টার্স জানিয়েছে, ইসলামের কট্টরপন্থি তাকফিরি দেওবন্দি ধারার অনুসারী লস্কর ই ঝাংভি শিয়াদের ধর্মত্যাগী বলে বিবেচনা করে। গত দুই দশক ধরে গোষ্ঠীটি বেলুচিস্তানে বহু প্রাণঘাতী বোমা ও বন্দুক হামলা চালিয়েছে। এসব হামলার অধিকাংশই শিয়া হাজারা সম্প্রদায়কে লক্ষ্য করে চালানো হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য