দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর আসনের সাংসদ ইকবালুর রহিম বলেছেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ। দেশে কোন খাদ্য ঘাটতি নেই। বরং আমরা বিভিন্ন দেশে খাদ্য রপ্তাণী থেকে শুরু করে ক্ষতিগ্রস্থ অনেক দেশে খাদ্য সহায়তা দেয়ার ক্ষমতা রাখি। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই।

তিনি আরও বলেন, আমরা যখন ক্ষমতায় আসি, তখন দেশে খাদ্য ঘাটতি ছিল অপুরণীয়। শেখ হাসিনা কৃষকদের ভর্তূকী প্রদানসহ বিভিন্ন সমস্যা নিরসন করে খাদ্য উৎপাদন বৃদ্ধি করে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে।

তিনি বলেন, বর্তমান আওয়ামী সরকার শ্রীলঙ্কায় খাদ্য রপ্তানী করেছে। এছাড়াও নেপালে ক্ষতিগ্রস্থদের সহায়তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যে খাদ্য সহায়তা দিয়েছে, তা দিনাজপুর থেকে সরবরাহ করা হয়েছে বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

১৬ মে বুধবার সকালে দিনাজপুর সিএসডি গোডাউনে জেলার অভ্যন্তরীণ বোরো সংগ্রহ কার্যক্রম ২০১৮ এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আশ্রাফুজ্জামান এর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মো. ফরিদুল ইসলাম, দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ সভাপতি ও শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম খালেক্জ্জুামান রাজু, কোতয়ালী আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, সিএসডি ম্যানেজার মো. মাহমুদ হাসান, জেলা চাউল কল মালিক গ্রুপের সভাপতি মোছাদ্দেক হুসেন, সাধারণ সম্পাদক সূজা উর রব চৌধুরী, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন প্রমুখ।

বক্তব্যশেষে জেলার অভ্যন্তরীণ বোরো সংগ্রহ কার্যক্রম ২০১৮ এর শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি।

একইদিন সকালে পুলহাট এলএসডি খাদ্য গুদামে দিনাজপুর সদর উপজেলার অভ্যন্তরীণ বোরো সংগ্রহ কার্যক্রমেরও উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফিরুজুল ইসলাম ফিরোজ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. নুরুন নবী, পুলহাট এলএসডি এর ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাদেক সারোয়ার প্রমুখ।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় এবার ৯১ হাজার ৮’শ ৯১ মে.টন সিদ্ধ চাল ও ৪ হাজার ৪’শ ৪৫ মে.টন আতপ চাল বোরো সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এরমধ্যে সদর উপজেলায় ৩৮ হাজার ১’শ ৮৭ মে.টন সিদ্ধ চাল ও ৩ হাজার ৮ শ ৯৩ মে.টন আতপ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। উক্ত বোরো সংগ্রহ ৩৮ টাকা কেজি দরে আগামী ৩১ মে পর্যন্ত চলবে বলে জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা গেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য