দিনাজপুর সংবাদাতাঃ হিলি স্থলবন্দরে ঝুকিপুর্ণ বিস্ফোরক রাসায়নিক দ্রব্য সংক্রান্ত কনভেনশন (সিডাব্লুসি) নিয়ে বন্দরের আমদানিকারক ও কাস্টমস কর্মকর্তা এবং সিএন্ডএফ এজেন্টদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে হিলি কাস্টমসের আয়োজনে বাংলাদেশ ন্যাশনাল অথরিটি ফর কেমিক্যাল ওয়েপনস কসভেনশনের সহযোগীতায় বন্দরের পানামা পোর্ট সভাকক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের অতিরিক্ত কমিশনার আব্দুল মান্নান সরদারের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ন্যাশনাল অথরিটি ফর কেমিক্যাল ওয়েপনস কসভেনশনের সেক্রেটারি কমডোর আবুল কালাম আজাদ, স্টাফ অফিসসার লে.কর্নেল জাকারিয়া হোসেন, মেজর রোকনুজ্জামান খান, হিলি কাস্টমসের ডেপুটি কমিশনার রেজভী আহম্মেদ, পৌরমেয়র জামিল হোসেন, কাস্টমস, ব্যবসায়ী প্রতিনিধিদল ও স্থানীয় সাংবাদিকবৃন্দ।

কর্মশালায় জাতীয় স্বার্থে হিলি স্থলবন্দর দিয়ে ঝুকিপুর্ন রাসায়নিক দ্রব্য আমদানির ক্ষেত্রে কি কি নিয়ম রয়েছে সেগুলো মেনে চলার এবং আমদানিকৃত রাসায়নিক দ্রব্য পরিক্ষাগারে পরিক্ষার মাধ্যমে নিশ্চিত হয়ে সেগুলো ছাড় দেওয়ার কথা জানানো হয়। এছাড়াও অনেক রাসায়নিক দ্রব্যের বিভিন্ন ক্ষতিকারক ব্যবহারের দিক নিয়ে সকলকে অবহিত করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য