দিনাজপুর সংবাদাতাঃ সম্প্রতি কিছু স্বনামধন্য পত্রিকা বিভিন্ন সময় হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-হাবিপ্রবি শিক্ষক-শিক্ষার্থী কর্তৃক যৌন হয়রানীর খবর প্রকাশ করায় বিশ্ববিদ্যালয়ের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে। তাই বিশ্ববিদ্যালয় মর্যাদা অক্ষুন্ন রাখতে হাবিপ্রবি কর্তৃপক্ষ দেশবাসীর কাছে সঠিক তথ্য তুলে ধরতে চায়।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় হাবিপ্রবিতে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন রেজিষ্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন পোস্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর মো. মিজানুর রহমান, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ফাহিমা খানম, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. খালিদ হোসেন প্রমূখ।

মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ সফিউল আলম। তিনি বলেন, এ প্রতিষ্ঠানটি দিনাজপুরবাসীর। এর ভাবমুর্তি অক্ষুন্ন রাখতে সবাইকে একসাথে কাজ করতে হবে। হাবিপ্রবিতে কোন শিক্ষার্থী কর্তৃক যৌন নির্যাতনের কোন অভিযোগ আসেনি। তবে তিনটি মানসিক নির্যাতনের অভিযোগ রেজিস্ট্রার বরাবর প্রদান করা হয়েছে। এসব অভিযোগ তদন্ত সাপেক্ষে অভিযোগকারীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মতবিনিময় সভা শেষে হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মু, আবুল কাসেম সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাৎতে মিলিত হন। তিনি বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন ও দিক নির্দেশনার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। হাবিপ্রবি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় হিসেবে রূপ পায় সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য