দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি মানসম্মত শিক্ষার পরিবেশ তৈরি আহবান জানিয়ে বলেন, শিক্ষিত সমাজ গড়ে তুলতে পিতা-মাতা অভিভাবক ও শিক্ষকদের ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসতে হবে।

দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয়কে মডেল কলেজে রুপান্তির করার মধ্য দিয়ে প্রমানিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বাংলাদেশ একটি শিক্ষিত দেশ হিসেবে গড়ে তুলে চায়। উচ্চ শিক্ষা ছাড়া দেশের কোন উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে তিনি আরও বলেন, তথ্য প্রযুক্তির বিশ্বয়ানের এ যুগে শিক্ষার পাশাপাশি প্রতিভাকে বিকশিত করতে হবে। তিনি মডেল কলেজের এই পুজিকে ব্যবহার করে দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয়কে শিক্ষার সাগরে পরিনত করার আহবান জানান।

হুইপ ইকবালুর রহিম এমপি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক দিনাজপুর আদর্শ মহাবিদ্যালকে মডেল কলেজ হিসেবে তালিকাভুক্ত করায় ১৫ মে মঙ্গলবার আদর্শ মহাবিদ্যালয়ের আয়োজনে আনন্দ শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আদর্শ মহাবিদ্যালয় (মডেল কলেজ) এর অধ্যক্ষ প্রফেসর সৈয়দ রেদওয়ানুর রহমান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রাক্তন শিক্ষক আমিনুল ইসলাম, মাহমুদুল হাসান, জিবির সদস্য আকতার আজিজ, তাজরিনা বেগম, মোঃ আসাদুল্লাহ সরকার, জুলফিকার আলী স্বপন, কোতয়ালী আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, আদর্শ মহাবিদ্যালয় (মডেল কলেজ) এর উপধ্যক্ষ প্রফেসর হাসিনা আকতার শিউলি, পৌর কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করে শিক্ষক পরিমল চক্রবর্তী তপন।

উদ্বোধন শেষে হুইপ ইকবালুর রহিম এমপির নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা দিনাজপুর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য