দিনাজপুর সংবাদাতাঃ ১৫ মে মঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজে দু’দিন ব্যাপী বার্ষিক আন্ত:শ্রেণি বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত ।

এবারে বিজ্ঞান মেলার প্রতিপাদ্য “ প্রজন্মের মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তি জাতির ভবিষ্যৎ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দু’দিন ব্যাপী বার্ষিক বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-২০১৮’র উদ্বোধন করেন আমেরিকার নটর ডেম বিশ^ বিদ্যালয়ে অধ্যাপনা শেষে ঢাকার নটর ডেম বিশ^ বিদ্যালয়ের দায়িত্ব নিয়োজিত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ফাদার প্যাট্রিক ডি গেফ্নি সিএসসি।

প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ব্রাদার নির্মল ফ্রান্সিস গমেজ সিএসসি’র সভাতিত্বে অন্যান্য অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ সুবল লরেন্স রোজারিও সিএসসি, উপাধ্যক্ষ ব্রাদার কাজল লিনুস কস্তা সিএসসি, ব্রাদার সরোজ ভিনসেন্ট গমেজ সিএসসি, সিনিয়র শিক্ষক মাওলানা আবেদ আলী, বিজ্ঞান মেলার আহবায়ক মোঃ মোস্তফা কামাল প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন যে, আমি আশ্চর্য্য যে অত্র প্রতিষ্ঠানে ৮৭১টি প্রজেক্ট প্রদর্শন করছে শিক্ষার্থীরা। এই বিজ্ঞান মেলার সফলতা এখন বুঝতে পারবেনা, এর সারমর্ম আগামীতে পাবে। এধরনের বিজ্ঞান মেলা শিক্ষার্থীদের মেধা বিকাশে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে।

বিজ্ঞান মেলায় শিশু হতে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ৬০টি শ্রেণি কক্ষে মোট ৮৭১টি প্রজেক্টে ১৮০০ শিক্ষার্থী ছাড়াও অতিথি স্কুলের ১৮ টি স্টলে ৫২ জন অংশগ্রহণ করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য