দিনাজপুর সংবাদাতাঃ ১৪ মে সোমবার সকাল ১১টায় শহরের বালুবাড়ীস্থ সেন্ট ফ্রান্সিস্ জেভিয়ার স্কুলে ৩দিন ব্যাপী বার্ষিক বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-২০১৮’র সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড-এর বিদ্যালয় পরিদর্শক রবীন্দ্র নারায়ন ভট্টাচার্য্য।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন আমি অভিভুত যে,অত্র প্রতিষ্ঠানটি প্রতিবছর তাদের নিজ পরিচালনায় এ ধরনের বিজ্ঞান মেলার আয়োজন করে আসছে। এই ধরনের উদ্যোগ শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ক চিন্তা ধারার অগ্রগতি করে তাদের পড়া-লেখার প্রতি গুরুত্ব বাড়ায়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ হাবিবুল ইসলাম সেন্ট ফ্রান্সিস্ জেভিয়ার স্কুলের প্রধান শিক্ষিকা সিস্টার বীণা রোজারিও সি.আই.সি, সহকারী প্রধান শিক্ষক সিস্টার পিরিনা দাস সি.আই.সি, বিজ্ঞান মেলার আহবায়ক সককারি শিক্ষক গোকুল চন্দ্র রায়সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

“এসো আমরা শপথ করি, বিজ্ঞানী হয়ে ডিজটিাল বাংলাদেশ গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে গত ১২ মে শনিবার ৩ দিন ব্যাপী বিজ্ঞান মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। প্রতিষ্ঠানের ১ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত মোট ১৭০টি প্রজেক্ট শিক্ষার্থীরা উপস্থাপন করে এবং মোট ১২০জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য