ঢাকাই চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়িকা অপু বিশ্বাস। সর্বশেষ তার অভিনীত ‘রাজনীতি’ ছবিটি গত বছর ঈদে মুক্তি পেয়েছিল। বুলবুল বিশ্বাসের পরিচালনায় এতে শাকিব খানের নায়িকা ছিলেন তিনি। এরপর অপু বিশ্বাসের নতুন কোনো ছবি মুক্তি পায়নি।

এরমাঝেই ভেঙে গেছে শাকিব খানের সঙ্গে অপুর সংসার। অনেক জলঘোলা হওয়ার পর শাকিব খান তাকে ডিভোর্স দিয়েছে। এখন দুজনার পথ দুদিকে। যে যার মতো কাজ করছেন। কলকাতা ও বাংলাদেশের ছবি নিয়ে শাকিব খানের ব্যস্ততা অনেক বেশি। বলতে গেলে দম ফেলার সময় নেই তার। এদিকে অপু বিশ্বাস একের পর এক ‘ফাঁকা আওয়াজে’ মিডিয়াতে সংবাদমুখর হয়েই থাকছেন।

কথা সাথে অপুর কাজের মিল যেন রোদ বৃষ্টির খেলার মতোই। এরই মধ্যে অভিনয়ে ফেরার ঘোষণা দিয়েছেন তিনি। সেই ধারাবাহিকতায় রফিক শিকদার পরিচালিত ‘ওপারে চন্দ্রবতী’ এবং দেবাশীষ বিশ্বাসের পরিচালনায় ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবি দুটিতে অভিনয়ের কথা রয়েছে এই চিত্রনায়িকার।

কয়েক মাস আগে মহরত অনুষ্ঠিত হয় ‘ওপারে চন্দ্রবতী’ সিনেমার। এরপর ছবিটির কোনো খবর নেই। আজ রোববার দুপুরে রাজধানীর প্রিয়াঙ্কা শুটিং বাড়িতে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’-এর মহরত অনুষ্ঠিত হয়। মহরত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক দেবাশীষ বিশ্বাস, ছবির নায়ক বাপ্পি চৌধুরী,কাবিলাসহ আরও অনেকেই। তবে উপস্থিত ছিলেন না ছবির নায়িকা অপু বিশ্বাস। মহরতের পর শুরু হয়েছে ছবির শুটিং। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, তাহলে কি ছবিতে থাকছেন না অপু বিশ্বাস?

অপু বিশ্বাস শেষ পর্যন্ত এ সিনেমায় অভিনয় করবেন কি না, এ নিয়ে কিছুটা ‘সংশয়’ আছে পরিচালক দেবাশীষ বিশ্বাসের মাঝেও। আমাদের সময় অনলাইনকে তিনি বললেন,‘অপু বিশ্বাস দেশের বাইরে নাচতে গেছে। ১৬ বা ১৭ তারিখে দেশে আসার কথা। আশা করি ২০ তারিখে শুটিংয়ে অংশ নেবে। তবে এ ব্যাপারে আমি কনফার্ম না।’

এ সম্পর্কে অপু বিশ্বাসের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। কারণ একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশনের জন্য বর্তমানে তিনি মালোয়শিয়ায় রয়েছেন।

বর্তমানে অপু বিশ্বাস স্টেজ শো নিয়েই বেশি ব্যস্ত। মাঝে মাঝে বিভিন্ন ফ্যাশন হাউস ও রেস্টুরেন্টের উদ্বোধন করে ফিতা কাটছেন। এসব কাজের মাঝেই আটকে আছে অপু বিশ্বাসের ক্যারিয়ার। সব মিলিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন,চিত্রনায়িকা অপু কি সত্যিই অভিনয়ে ফিরবেন? নাকি সবই মিডিয়াতে আলোচনায় থাকার কৌশলমাত্র?

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য