দিনাজপুর সংবাদাতাঃ “তামাক করে হৃদপিন্ড ক্ষয়-স্বাস্থ্যকে ভালোবাসি তামাককে নয়”- এই শ্লোগানকে সামনে রেখে ১৩ মে রোববার বেসরকারি উন্নয়ন সংস্থা ডেভেলপমেন্ট কাউন্সিল (ডিসি) বিরামপুর, দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে মানববন্ধন কর্মসূচী পালন করে।

মানববন্ধন কর্মসূচীর উদ্বোধন করতে গিয়ে ডিসি সংস্থার নির্বাহী পরিচালক মোঃ হাফিজুর রহমান, বিএসডিএ’র নির্বাহী পরিচালক ড. আব্দুস ছালাম, এসইউপিকে’র নির্বাহী পরিচালক মোঃ মোজাফ্ফর হোসেন, এসআইডিপি’র নির্বাহী পরিচালক মোঃ আফসার আলী, অধ্যাপক আব্দুস ছবুর, মোঃ মনসুর আলম ও আত্মার সদস্য কাশী কুমার দাস বলেন, ধুমপান ও তামাক সেবনের ফলে প্রতি বছর ৫৭ হাজার মানুষ মারা যায় এবং ৩ লক্ষ ৮২ হাজার মানুষ পঞ্জুত্ব বরণ করে।

ধুমপানে ক্যান্সারের ঝুঁকি অনেক বেশী। ঘুম থেকে উঠেই ধুমপান করলে ক্যান্সারের ঝুঁকি অনেক বেশী। ধুমপানসহ সকল তামাকজাত দ্রব্য স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক। সুতরাং আগামী বাজেটে তামাক জাত দ্রব্যের উপর উচ্চ হারে কর বৃদ্ধির জন্য সরকারের প্রতি দাবী জানানো হয়।

সঞ্চালকের দায়িত্ব পালন করেন ডিসি’র প্রোগ্রাম অফিসার মোহায়মিনুল ইসলাম। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রী বরবার একটি স্মারকলিপি প্রদান করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য