ছোটপর্দার জনপ্রিয় তারকা অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। ‘বড় ছেলে’, ‘ঘুরে দাঁড়ানোর গল্প’ নাটকসহ তার অভিনীত বেশকিছু নাটক ব্যাপকভাবে আলোচিত হয়েছে। গল্পনির্ভর নাটকেই বেশি কাজ করেন এই অভিনেত্রী। এরই ধারাবাহিকতায় মা দিবসের একটি বিশেষ নাটকে কাজ করলেন তিনি। আগামীকাল ১৩ মে রাত ৮টায় মা দিবসে নাটকটি আরটিভিতে প্রচার হবে। নাটকের নাম ‘এই শহরটা আমার জন্য না’।

জাকির হোসেন উজ্জ্বল-এর চিত্রনাট্য এবং রিদম খান শাহীন-এর গল্প ও পরিচালনায় মেহজাবীন ছাড়াও নাটকটিতে আরও অভিনয় করেছেন জোভান, শায়লা ইসলাম, আবদুর রহমানসহ আরও অনেকে।

গল্পে দেখা যাবে, সুমন (জোভান) ও সুমনের মা শহরে নতুন। শহরে ভালো একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ পেয়ে ভর্তি হয় সুমন। কিন্তু আধুনিকতার সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে না সে। ভার্সিটিতে সবাই সুমনকে নিয়ে মজা করে এমন অবস্থায় অর্পা (মেহজাবীন) ভার্সিটিতে সুমনের পাশে দাঁড়ায়।

সুমনের মা সেলাই করে সংসার চালায়। অভাবে দিন কাটে তাদের। এদিকে আধুনিক হতে সুমন মায়ের কাছে আবদার করে মোবাইল ও বাইক। ছেলের আবদার পূরণের জন্য মানুষের কাছ থেকে টাকা ধার ও সাহায্য চায় মা। শেষ পর্যন্ত এক অফিসে কাজের বুয়ার চাকরি পায় সুমনের মা। এভাবে এগিয়ে যায় নাটকের কাহিনী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য