আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালে উত্তরপত্রসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১১মে) প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা চলাকালে লালমনিরহাটে সরকারী কলেজ কেন্দ্রসহ জেলার অন্যান্য কেন্দ্র থেকে ওই ৬ জনকে আটক করা হয়।

পুলিশ সুত্রে জানা যায়, সহকারী শিক্ষক পদের প্রার্থী শাহানা বেগম তার মোবাইলের ম্যাসেজ অপশন থেকে অতি কৌশলে দেখে দেখে প্রশ্ন উত্তর লিখছিল। পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন নিয়ে যাওয়া নিষিদ্ধ হলেও ঘটনাটি পরিদর্শকদের নজরে আসে এবং তাকে চ্যালেঞ্জ করা হয়। পরে মহিলা পুলিশ ডেকে তার দেহ তল্লাশী করে মোবাইলটি উদ্দার এবং তার মোবাইল ম্যাসেজে নির্ধারিত প্রশ্নের সেট কোড ৮৫/৪৩ উত্তর মিলে যাওয়ায় তাকে আটক করা হয়।

ধারাবাহিক ভাবে প্রশ্ন ফাঁসের ঘটনা একদিকে যেমন সরকার বিব্রত তেমনি প্রশ্ন ফাঁসের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থান সত্বেও এ প্রশ্ন ফাঁসের ঘটনাটি লালমনিরহাট জেলায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এছাড়াও পরীক্ষা চলাকালে জেলার বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে মোবাইল ব্যবহারে অভিযোগ ৫জনকে গ্রেফতার করা হয়।

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ আলম বলেন, নিয়োগ পরীক্ষায় অসদুপায় এবং পরীক্ষার হলে মোবাইল নিয়ে যাওয়ার অভিযোগে ৩মহিলাসহ ৬জনকে গ্রেফতার হয়েছে। তবে তিনি ওই ৫জনের নাম জানাননি। সন্ধ্যার পর গ্রেফতারকৃত ওই ৬ জনকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য