দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর বলেছেন, প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে শিক্ষার উন্নয়নের কোন বিকল্প নেই। তাই শিক্ষার্থীদের কম্পিউটার শিক্ষায় আগ্রহী করে তুলতে হবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা যাতে ঘরে বা শিক্ষা প্রতিষ্ঠানে বসেই সারা বিশ্বের খবরাখবর জানতে পারে, এমনকি দেশ বিদেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো সম্পর্কে জ্ঞানলাভ করতে পারে সে জন্য দেশে একটি কম্পিউটারাইজড শিক্ষা ব্যবস্থা চালু করা হয়েছে। ডিজিটাল বাংলাদেশের অংশ হিসেবে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিটি বই ইন্টারনেটে দেয়া হয়েছে। যে কোন শিক্ষার্থী ইন্টারনেটে বসেই তাদের বই সংগ্রহ ও লেখাপড়া করতে পারবে।

তিনি লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার উপরও সমান গুরুত্বারোপ করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শরীর ও মনকে সর্বদা সতেজ রাখতে নিয়মিত ক্রীড়াচর্চা করতে হবে।

১০ মে বৃহস্পতিবার দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানের সভাপতি ও প্রতিষ্ঠানের ভারপ্রাপ্তর প্রধান শিক্ষক লায়লা হাসিনা বানু এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. জয়নুল আবেদীন, শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম।

এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব মো. ওয়াহেদুল আলম আর্টিস্ট, চিরিরবন্দর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম মঞ্জু, পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব জিয়াউর রহমান নওশাদ।

বক্তব্যশেষে বিভিন্ন ইভেন্টে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী প্রতিযোগি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য