দিনাজপুর সংবাদাতাঃ ১০ মে ২০১৮ ইং তারিখে দুপুর ১১.৩০মিনিটে দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে লাইট হাউস, দিনাজপুর অফিস এইডস বিষয়ক এ্যাভোকেসি সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, রির্সোস পারসন হিসাবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন মোঃ আব্দুস কুদ্দুস।

সভায় সাংবাদিক, আইনজীবি, শিক্ষক, ইমাম, পুলিশ, জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি ও স্বাস্থ্য সেবা প্রদানকারী এবং সরকারী কর্মকর্তাগন অংশগ্রহন করেন। সভায় রিসোর্স পারসন সিভিল সার্জন মহোদয় বলেন নতুন সংক্রমনের হার কমিয়ে আনার জন্য জিও এবং এনজিও মিলে কাজ করা প্রয়োজন। একই সাথে সকলকে এইচআইভি/এইডস বিষয়ে সচেতন করা প্রয়োজন। আক্রান্ত মা থেকে নবজাতকে যেন সংক্রমিত হতে না পারে সে বিষয়ে লক্ষ্য রাখাও জরুরী।

প্রধান অতিথির বক্তব্যে ডিসি মহোদয় বলেন এইচআইভি/এইডস প্রতিরোধে সকলকে ধর্মীয় অনুশাসন মেনে চলা খুবই জরুরী।

তিনি বলেন এইচআইভি/এইডস বর্তমান প্রেক্ষাপটে খুবই গুরুত্বপূর্ণ বিষয় যা প্রতিরোধে সকলকে একসাথে কাজ করতে হবে। তিনি বলেন এই এধনের এ্যাডভোকেসী সভায় আরও বেশি করে অংশগ্রহনকারী রাখা প্রয়োজন যার ফলে বেশী মানুষকে এই বিষয়ে সচেতন করা সম্বভ হবে।

তিনি বলেন যারা ঝুকিপূর্ণ জনগোষ্ঠী তাদেরসহ স্কুল এবং কলেজ পর্যায়ে এই ধরণের এ্যাডভোকেসি সভা বেশি করে আয়োজন করতে হবে। পরিশেষে তিনি এই এ্যাডভোকেসী সভা আয়োজন করার জন্য লাইট হাউসকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং প্রকল্পের কর্মকান্ড সঠিক ভাবে পরিচালনার অহবান জানান। সভায় সভা পরিচালনা করেন ডিআইসি ম্যানেজার মোঃ আনিসুজ্জামান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য