দিনাজপুর সংবাদাতাঃ ‘গো ফর গোল্ড’ এই শ্লোগানে দিনাজপুরে অনুষ্ঠিত ১০ দিন ব্যাপী অনুর্ধ্ব-১৬ আরচ্যারী প্রশিক্ষণ ক্যাম্প শেষ হয়েছে। ৯ মে বুধবার এই ১০ দিনব্যাপী তীরান্দাজ প্রশিক্ষণ শেষ হয়। এ উপলক্ষে দিনাজপুর স্টেডিয়ামে এক সংক্ষিপ্ত সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

৯ মে বুধবার সকাল ১০ টায় বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সহযোগিতায় ও সিটি গ্রুপের পৃষ্টপোষকতায় এবং জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দিনাজপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত তীরান্দাজ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুরের জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর।

তিনি বলেন, আরচ্যারী এমন একটি ক্রীড়া যেটি ব্যক্তিগত পারফরমেন্সের উপরে একজন ব্যক্তি নামকরা হয়ে যেতে পারে। তাই প্রত্যেককে প্রতিনিয়ত চর্চা করতে হবে। চর্চা ছাড়া কোন কিছুতেই ভালো করা সম্ভব নয়। অলিম্পিক তো অনেক দূর, আরচ্যারীতে বাংলাদেশের পারফরমেন্স খুবই খারাপ। তাই দেশের পারফরমেন্সে যদি দিনাজপুর আগাতে পারে সেটাও আমাদের জন্য বড় পাওয়া হবে।

জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আজিজার রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মো. মতিউর রহমান মতি এবং জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আসলাম হোসেন।

কোচ দেলোয়ার হোসেন জানান, ১০ দিনব্যাপী প্রশিক্ষণে ১০ জন ছেলে ও ১০ জন মেয়ে তীরান্দাজকে বাছাই করে প্রশিক্ষন দেয়া হয়েছে। এদের মধ্যে থেকে ১জন ছেলে ও ১ জন মেয়ে মোট ২ জন তীরান্দাজকে ঢাকায় নিয়ে যাওয়া হবে। প্রশিক্ষণ শেষ হলো, আমরা প্রশিক্ষনের সকল ছবি, ভিডিও ঢাকায় প্রেরণ করেছি। ঢাকা থেকে যে সিদ্ধান্ত আসবে সেই মোতাবেক আমরা ২ জন কে ঢাকায় নিয়ে যাবো।

এছাড়াও অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ও আরচ্যারী প্রশিক্ষন উপ-কমিটির আহবায়ক আনিস হোসেন দুলাল, নির্বাহী সদস্য প্রশান্ত কুমার সরকার অরুন ও মো. মিজানুর রহমান পাটোয়ারী বাবু, ঢাকা আরচ্যারী ফেডারেশনের কোচ দেলোয়ার হোসেন এবং সহকারী কোচ সাইফুল আলম, মো. শাহ আলমসহ প্রশিক্ষনার্থী আরচাররা উপস্থিত ছিলেন। পরে প্রশিক্ষনার্থীদের সাথে গ্রুপ ছবিতে অংশ নেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপূর্ব।

উল্লেখ্য, বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সহযোগিতায় ও সিটি গ্রুপের পৃষ্টপোষকতায় এবং জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ২০২০ সালের অলিম্পিক গেমস-এ অংশগ্রহনের প্রত্যয় নিয়ে গত ৩০ এপ্রিল প্রশিক্ষন ক্যাম্প শুরু হয়। প্রশিক্ষণে ১০ জন ছেলে ও ১০ জন মেয়ে তীরান্দাজ প্রশিক্ষন গ্রহন করেন। ১০ দিন ব্যাপী অনুষ্ঠিত প্রশিক্ষন ক্যাম্পে প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষন দেন ঢাকা আরচ্যারী ফেডারেশনের কোচ দেলোয়ার হোসেন এবং সহকারী কোচ সাইফুল ইসলাম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য