প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি কোটা বাতিল করে দ্রুত প্রজ্ঞাপন জারি করার দাবিতে মানবন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা। বুধবার কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে বিশ্ববিদ্যালয় এলাকার পার্ক মোড়ে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা কোটা বাতিল সংক্রান্ত প্রজ্ঞাপন জারিতে মন্ত্রনালয়ের বিভিন্ন সচিব ও সংসদ সদস্যদের কারণে হচ্ছেনা বলে অভিযোগ করেন। আর নয় কালক্ষেপণ, দ্রুত চাই প্রজ্ঞাপন’, ‘প্রধানমন্ত্রীর ঘোষণা, বৃথা যেতে দেব না’ ইত্যাদি শ্লোগান দিয়ে বক্তারা বলেন আমরা চাই শান্তিপূর্ণভাবে মানববন্ধন কর্মসূচি পালন করছি। আমরা চাই, সরকার যেন দ্রুত কোটা বাতিল সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে কোটা বাতিলের ঘোষণা দিয়েছিলেন। প্রধানমন্ত্রীর সেই ঘোষণার পর এখন পর্যন্ত কোটা বাতিলের কোনো প্রজ্ঞাপন জারি করা হয়নি।’

বক্তারা আরও বলেন, ‘আমরা দীর্ঘদিন সরকারের ওপর আস্থা রেখেছি। সরকারকে সময় দিয়েছি। কিন্তু ২৮ দিন পার হওয়ার পরও প্রজ্ঞাপন জারি হয়নি। দ্রুত প্রজ্ঞাপন জারি না হলে আবারও মাঠে নামার হুঁশিয়ারি দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে বেরোবি শাখার সম্বন্বয়ক ওবাইদুল্লাহ নাবী, রংপুর বিভাগীয় সমন্বয়ক ওয়াদুদ সাদমান প্রমুখ বক্তব্য দেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য