নবাবগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতাঃ ২০১৭-১৮ অর্থ বছরে দিনাজপুরের ১৩ থানায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে অতি দরিদ্রদের জন্য কর্মসূচি কর্মসংস্থান প্রকল্পের অধীনে ২৪ হাজার ১৬২ জন শ্রমিক প্রতিদিন ২০ কোটি ৫৩ লাখ ৩১ হাজার ৪৬৮ টাকা বরাদ্দে প্রকল্পের কাজ শুরু হয়েছে বলে দিনাজপুর জেলা ত্রাণ অধিদপ্তর থেকে জানা গেছে।

প্রকল্পের অধীনে রয়েছে বিরামপুর, বীরগঞ্জ, বিরল, বোচাগঞ্জ, চিরিরবন্দর, ফুলবাড়ি, ঘোড়াঘাট, হাকিমপুর, কাহারোল, খানসামা, সদর, নবাবগঞ্জ, পার্বতীপুর।

এ বিষয়ে নবাবগঞ্জ ও বিরামপুর দুই উপজেলার দায়িত্বপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রেফাউল আজম জানান, নবাবগঞ্জ উপজেলায় ওই প্রকল্পের আওতায় ৩২টি প্রকল্প কাজ চলছে।

৮নং মাহমুদপুর ইউপি চেয়ারম্যান মো. রহিম বাদশা জানান, সুষ্ঠুভাবে প্রকল্পের কাজগুলো সমাধা করা হলে উপজেলার গ্রামগঞ্জে রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ ভরাট সহ ব্যাপক উন্নয়ন হবে।

উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. পারুল বেগম জানান, সরকার দুঃখী মানুষদের কর্মসংস্থানে এমন প্রকল্প প্রশংসার দাবিদার।

এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান জানান, অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজগুলো সঠিকভাবে বাস্তবায়নের জন্য তিনি পরিদর্শন করছেন। তিনি আরো জানান, এক্ষেত্রে কোন অনিয়ম দুর্নীতি সহ্য করা হবে না ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য