দিনাজপুর সংবাদাতাঃ ১ মে মঙ্গলবার দিনাজপুর জিলা স্কুল অডিটোরিয়াম হলে দিনাজপুর ডিবেটিং সোসাইটির আয়োজনে জাতীয় সংসদের মাননীয় হুইপ ইকবালুর রহিম এমপি এবং হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের ডিবেটিং সোসাইটি ও ভাবনা-এর পৃষ্ঠপোষকতায় প্রথম দিনাজপুর বিতর্ক উৎসব-২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

সেন্ট ফিলিপস্ হাই স্কুলের শিক্ষার্থী অম্লান মোস্তাফিজ, দিনাজপুর জিলা স্কুলের শিক্ষার্থী তাহফিমুল তানভির রাহিব, ওয়াজেদ সৌমিক, আব্দুর রাকিব এবং গাওসুল আজম শান্ত দিনাজপুরের শিক্ষার্থীদের নিজ বিতার্কিক সত্তাকে কিভাবে জাগ্রত করা যায়, এই স্বপ্ন ও চিন্তা নিয়ে শহরের বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের মোট ১৫ জন শিক্ষার্থীদের নিয়ে দিনাজপুর ডিবেটিং সোসাইটি গঠন করে।

দিনাজপুর ডিবেটিং সোসাইটি ১ মে মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে “যুক্তির ডানায় ভর করে উড়াল দেব উত্তরের আকাশে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিনব্যাপী প্রথম দিনাজপুর বিতর্ক উৎসব-২০১৮ আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এই বিতর্ক উৎসবে দিনাজপুর শহরের প্রায় সাড়ে ৪শত শিক্ষার্থী অংশগ্রহণ করে, অংশগ্রহণকারি শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন বিতর্ক কর্মশালা, সংসদীয় ও আন্দনীক মডেল বিতর্ক, বারোয়ারি এবং সনাতনীর উপর বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যা ৭টায় প্রথম দিনাজপুর বিতর্ক উৎসব-২০১৮-এর আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড-এর উপ-সচিব ড. আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর স্কুল অব লিবারেটরস্ এর পরিচালক ও ভাবনা’র সি.ই.ও মোস্তাফিজুর রহমান রুপম, অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. আশিকা আকবর তৃষা, জাতীয় উদ্যান দিনাজপুর রাম সাগরের তত্ত্বাবধায়ক আব্দুস সালাম তুহিন, ড্রইং স্কুলের পরিচালক সাকিব রানা, জাহাঙ্গীর নগর বিশ^ বিদ্যালয়ের স্বর্ণ পদক প্রাপ্ত আব্দুল কাইয়ুম নাহিয়ান প্রমূখ।

উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সেন্ট ফিলিপস্ হাই স্কুলের শিক্ষার্থী অম্লান মোস্তাফিজ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য