বেসরকারি এনজিও সলিডারিটি’র উদ্যোগে কুড়িগ্রামে সাংবাদিকদের সাথে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেল ৩টায় সলিডারিটি প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং-এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার আমিন আল পারভেজ।

সংস্থার নির্বাহী পরিচালক এস.এম হারুন অর রশীদ লাল’র সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. এস.এম আব্রাহাম লিংকন, প্রেসক্লাবের সভাপতি এড. আহসান হাবীব নীলু, সহ-সভাপতি হারুন উর রশীদ, শফিকুল ইসলাম বেবু, চলচিত্র প্রকাশনা অধিদপ্তরের উপ-পরিচালক খন্দকার নুরন্নবী সরকার, প্রকল্পের ম্যানেজার শামসুল আলম প্রমুখ।

ইউকেএইড এর অর্থায়নে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহযোগিতায় ২০১৭ সালের বন্যায় ‘বন্যা পরবর্তী পূণর্বাসন ও ক্ষমতায়ন প্রকল্পে’র মাধ্যমে কুড়িগ্রামের পাঁচগাছি, যাত্রাপুর, কেদার ও বল্লভের খাস ইউনিয়নে ৩ হাজার ৪শ’ পরিবারকে সহায়তা করা হয়।

এসময় জীবিকায়ন, কাজের বিনিময়ে অর্থ, দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ও প্রতিবন্ধীদের বিশেষ আর্থিক সহায়তা প্রদান করা হয়। এছাড়াও বসতবাড়ীতে শাকসবজী, স্বাস্থ্যসম্মত পায়খানা ও নিরাপদ পানির উৎস নলকুপ প্লাটফরমসহ উঁচুকরণের মাধ্যমে স্থাপন করা হয় বলে প্রেস ব্রিফিং-এ বলা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য