দিনাজপুর সংবাদাতাঃ কৃষি প্রধান আমাদের এই প্রিয় জন্মভূমির ৮০ ভাগ মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কৃষির উপর নির্ভরশীল। ১৬ কোটি মানুষের খাদ্যের যোগান কৃষি থেকেই আসে। সরকারের ভূল নীতির কারণে কৃষি ও কৃষক আজ বিপন্ন। সারা দেশে সেচ সুবিধা ও বিদ্যুতায়নের ব্যাবস্থা হয় নাই।

বিএডিসিকে অকার্যকর করায় কৃষি উপকরন নিয়ে ব্যবসা করেছে বহুজাতিক কোম্পানি ও মধ্যস্বত্বভোগী লুটেরা গোষ্ঠী। কঠোর পরিশ্রম করে ফসল ফলায় কৃষক, কিন্তু ফড়িয় ও মধ্যস্বত্বভোগীদের দাপটে ফসলের দাম পায় না কৃষক। এই অবস্থা চলতে থাকলে এক সময় ভেঙ্গে পড়বে আমাদের খাদ্য নিরাপত্তা।

২৯ এপ্রিল রোববার বিকাল ৩ টায় স্থানীয় লোকভবনে বাংলাদেশ কৃষক সমিতি দিনাজপুর জেলা কমিটির জেলা সম্মেলনে বক্তারা এসব কথা বলেন। জেলা সমিতির সভাপতি অধ্যাপক বদিউজ্জামান বাদল এর সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধক ছিলেন বাংলাদেশ কৃষক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন।

সম্মেলনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলতাফ হোসাইন, জেলা কমিটির সাধারণ সম্পাদক দয়া রাম রায়, সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ইকবাল হাসান সিদ্দিকী, জেলা ক্ষেতমজুর সমিতির সাধারণ সম্পাদক যোগেশ রায়, জেলা টিইউসি’র সাধারণ সম্পাদক নূরুজ্জামান জামান, জেলা যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক অমৃত কুমার রায়, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জামিরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন এস.এম. চন্দন। সম্মেলনে সর্বসম্মতিক্রমে অধ্যাপক বদিউজ্জামান বাদল সভাপতি ও দয়ারাম রায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। শেষে এক বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য