আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ, সাদুল্লাপুর ও গোবিন্দগঞ্জ উপজেলার উপর দিয়ে শিলা বৃষ্টির ঘটনায় ঘরবাড়ি ও বোরো ধানসহ উঠতি অন্যান্য ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। দুপুরে সুন্দরগঞ্জ ও সাদুল্যাপুর উপজেলার উপর দিয়ে প্রচন্ড ঝড়ো হাওয়া ও শিলা বৃষ্টি হয়। প্রায় ঘন্ট্যাব্যাপী এ শিলা বৃষ্টির ফলে সুন্দরগঞ্জে প্রায় ১ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এছাড়া ওই উপজেলার বিভিন্ন এলাকাসহ সাদুল্যাপুরের অধিকাংশ এলাকায় শিলা বৃষ্টির দরুণ বোরো পাকা ধান, পাট এবং বিভিন্ন শাক-সবজীর ক্ষেতে ব্যাপক ক্ষতি হয়েছে।

অপরদিকে গোবিন্দগঞ্জ উপজেলার অধিকাংশ ইউনিয়নের উপর দিয়ে বুধবার গভীর রাতে প্রচন্ড বেগে শিলা ঝড় বয়ে যায়। ঘট্যাব্যাপী এ শিলা ঝড়ে প্রচুর ঘরবাড়ি এবং ধানসহ ব্যাপক ক্ষতি হয়েছে।

গোবিন্দগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআই) জহিরুল ইসলাম জানান, ঝড়ে উপজেলার রাজাহার, কামদিয়া, শাখাহার, সাপমারা, দরবস্ত তালুককানুপুর, হরিরামপুরসহ প্রায় সবগুলো ইউনিয়নে বুধবার রাত সাড়ে ১২টার দিকে প্রচুর শিলা বৃষ্টি হয়েছে। এতে প্রায় ৪শ’ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয় এবং বোরো ধানসহ উঠতি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য