বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের অনেকেই কান চলচ্চিত্র উৎসবের লালগালিচায় অভিষেকেই আলো কেড়েছেন। এবার এই মর্যাদাসম্পন্ন আয়োজনে প্রথমবারের মতো অংশ নিতে যাচ্ছেন কঙ্গনা রনৌত। সেখানে একটি পানীয় প্রতিষ্ঠানের প্রচারণা চালাবেন তিনি।

কানে বলিউড থেকে যারা এর আগে অংশ নিয়েছেন তাদের উদ্দেশ্য ছিল পণ্যের প্রচারণা করা। লালগালিচায় নিয়মিতদের মধ্যে ঐশ্বরিয়া রাই বচ্চন ও সোনম কাপুরের পাশাপাশি গত বছর দেখা গেছে দীপিকা ও ক্যাটরিনাকে। তারা সবাই লরিয়াল ব্র্যান্ডের দূতিয়ালি করেছেন।

বার্তা সংস্থা আইএএনএস’কে ৩১ বছর বয়সী কঙ্গনা রনৌত বলেছেন, ‘কানের মতো আন্তর্জাতিক প্ল্যাটফর্মে ভারতীয় চলচ্চিত্রের প্রশংসা ও স্বীকৃতি সামনে থেকে দেখার সুযোগ পাওয়া অভূতপূর্ব।’

গুঞ্জন রয়েছে, কঙ্গনা যে পোশাক পরে লালগালিচায় হাঁটবেন তা ডিজাইন করবেন নীতা লুল্লা। তার হাতে থাকা ঐতিহাসিক প্রেক্ষাপটের ছবি ‘মনিকর্নিকা- দ্য কুইন অব ঝাসি’র পোশাকও নকশা করেছেন তিনিই। শোনা যাচ্ছিল, আগামী ২৭ এপ্রিল মুক্তি পাবে ছবিটি। কিন্তু এ নিয়ে কোনও তোড়জোড় নেই।

এদিকে শিগগিরই লন্ডনে ‘মেন্টাল হ্যায় কেয়া’ ছবির কাজ শুরু করবেন কঙ্গনা। এতে তার সহশিল্পী থাকবেন রাজকুমার রাও। এছাড়া শেখর কাপুরের পরিচালনায় নাম চূড়ান্ত না হওয়া একটি ছবিতে ৮৫ বছর বয়সী নারীর চরিত্রে দেখা যাবে তাকে।

কান উৎসবের ৭১তম আসরে ভারতের কয়েকটি ছবি অংশ নিচ্ছে। এর মধ্যে আঁ সার্তেন রিগার্দ বিভাগে নির্বাচিত হয়েছে নন্দিতা দাসের ‘মান্টো’। এছাড়া কান ক্রিটিকস উইকে প্রদর্শিত হবে ‘নাকাশ’ ও ‘স্যার’। উৎসবটি ৮ মে শুরু হয়ে চলবে ১৯ মে পর্যন্ত।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য