ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটে উন্নয়ন কর্মীদের উৎপাদন কর্মী হিসেবে নিয়োগ দাবীতে সড়কে শুয়ে অবস্থান কর্মসূচি ও কর্মবিরতি পালন করেছে আন্দোলনরত শ্রমিকরা।

সোমবার দুপুরে পার্বতীপুর-ফুলবাড়ি মহাসড়কে তাপবিদ্যুৎ কেন্দ্রের গেটের সামনের সড়কে শুয়ে এ অবস্থান কর্মসূচি পালন করে শ্রমিকরা।

এর আগে বেলা ১২টায় একটি র‌্যালী নিয়ে তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের শ্রমিকেরা তাপবিদ্যুৎ কেন্দ্রের গেটের সামনে অবস্থান নেয় শ্রমিকরা।

এসময় আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক মো. আবু সাঈদ, সহ-সভাপতি আরিফুল ইসলাম, সহসভাপতি রফিকুল ইসলাম, সহ সাধারন সম্পাদক কবি শাহাজান প্রমুখ।

টিইউসির দিনাজপুর জেলার সভাপতি এসএম নুরুজ্জামানসহ সকল শ্রমিকরা উপস্থিত ছিলেন।

আন্দোলন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক আবু সাইদ বলেন, বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের কতৃপক্ষ ও ঠিকাদারি প্রতিষ্ঠান হারবিন ইন্টান্যাশনাল এর কর্তৃপক্ষের নিকট ৪৯০জন শ্রমিক বিভিন্ন কাজে নিয়োগের আবেদন করেছে। কিন্তু কতৃপক্ষ নিয়োগের ব্যাপারে কোন রকম আলোচনার উদ্যোগ গ্রহন করছেন না। তাই ন্যায্য দাবী মেনে না নেওয়ায় অনির্দিষ্টকালের এ কর্মবিরতি চলছে।

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল সাংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষিত কর্মসুচী অনুযায়ী ২১ এপ্রিল থেকে অবস্থানসহ অনিদিস্টকালের কর্মবিরতি শুরু করেছে উন্নয়ন শ্রমিকরা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য