দিনাজপুর সংবাদাতাঃ ভূমিহীন জনসংগঠনের বীরগঞ্জ উপজেলা সমন্বয় কমিটির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।বীরগঞ্জ কমিউনিটি ডেভেলপমেন্ট এসোসিয়েশন (সিডিএ) র সহায়তায় টেকসই জনসংগঠনের মাধ্যমে ভূমি অধিকার ও কৃষি ভূমি সংস্কার প্রকল্পের আওতায় সোমবার বিকাল ৩ টায় বীরগঞ্জ দৈনিক বাজারস্থ সিডিএর কার্যালয়ে সভাপ্রধান বাবু বিনয় চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ১১ নং মরিচা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান চৌধুরী বাদশা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনসংগঠনের সদস্য বাবু জিতেন্দ্র নাথ রায়, নিশি কান্ত রায়, মোঃ হাবিবুর রহমান, রিয়াজুল ইসলাম,দিনাজপুর জেলা কমিটির মাঠ পরীক্ষক মোঃ কাওসার আলী, এলাকা সমন্বয়কারী মোঃ আমিনুল ইসলাম, গ্রাম সহায়ক মোঃ আবু তালেব, হিসাব রক্ষন মোঃ রফিকুল ইসলাম।

বক্তাগন অভিযোগ করে বলেন খাস জমি বন্দবস্তের জন্য বিধি মোতাবেক আবেদন করার পরেও বছরের পর বছর পেরিয়ে গেলেও লাল ফিতার দৌরাত্বে ভ’মিহীনদের ভাগ্যে খাস জমি জোটেনি।

বক্তাগন বলেন এখনও বিপুল সংক্ষক খাস জমি স্বনামে- বেনামে প্রভাবশালী দের দখলে রয়েছে, ঐ সমস্ত জমি উদ্ধার করে ভূমিহীনদের মাঝে সুষ্ঠভাবে বন্দবন্ত করার জন্য জোর দাবী জানান। উপজেলার ১১ টি ইউনিয়নের ৮৪ টি গ্রাম ভিত্তিক নারী সদস্য ৩ হাজার ৫ শত ৯৯ জন, পুরুষ ৩ হাজার ৬ শত ৪২ জন।

সভায় সাংবাদিক হিসেবে উপস্থিত ছিলেন বাবু নিতাই সাহা লেলিন, মোঃ আরমান আলী,মোঃ সাহিনুর ইসলাম ও দশরথ রায় বাবুল। আলোচনা সভাশেষে ১৫ টি দাবী সম্বীলিত স্বারক লিপি উপজেলা নির্বাহী অফিসার-এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে প্রেরন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য