দিনাজপুর সংবাদাতাঃ ২৩ এপ্রিল সোমবার দিনাজপুর প্রেসক্লাব হলরুমে স্বদেশ ফাউন্ডেশন দিনাজপুর এর আয়োজনে জানি আমার মুক্তিযুদ্ধ দিনাজপুর শীর্ষক আন্তঃ স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে দিনাজপুরের মুক্তিযুদ্ধের ইতিহাস শীর্ষক কুইজ প্রতিযোগিতায় বিজয়ী দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ছাত্রীদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

স্বদেশ ফাউন্ডেশন দিনাজপুরের সভাপতি নাবিল চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ড. মাসুদুল হক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর সিটি কলেজের অধ্যক্ষ ও বিশিষ্ট কবি সাহিত্যিক মোজাম্মেল বিশ্বাস, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ মাইজুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন কো-অর্ডিনেটর নিলক চৌধুরী, সুচনা কসটা, রেজোয়ানা রিয়া, ফজলে রাব্বি, ফয়সাল ও মোঃ রাব্বি।

বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস একদিনে তৈরী হয় নি। অনেক রক্ত, অনেক আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি আমাদের কাঙ্খিত স্বাধীনতা। ৭ই মার্চের ভাষণ প্রমাণ করে বাংলাদেশ স্বাধীন হচ্ছে।

মুক্তিযুদ্ধের সাথে জড়িত ব্যক্তিদের মূল্যায়ন করতে হবে আমাদের। মুক্তিযুদ্ধের চেতনায় মননশীল করে গড়ে তুলতে হবে। গৌরবময় জাতিসত্বার প্রজন্ম হিসেবে তোমরাই সঠিক মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরবে।

উল্লেখ্য স্বদেশ ফাউন্ডেশন দিনাজপুর আয়োজিত গত ১৮ এপ্রিল থেকে দিনাজপুর শহরের ৫টি স্কুলে জানি আমার মুক্তিযুদ্ধ দিনাজপুর শীর্ষক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতা হিসেবে গতকাল সম্মাননা ক্রেস্ট প্রদান মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য