উত্তর কোরিয়ায় ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় ৩২ চীনা পর্যটক ও চার উত্তর কোরীয় নাগরিক নিহত হয়েছেন।

রোববার রাতে দেশটির উত্তর হওয়াংহি প্রদেশের এ দুর্ঘটনায় চীনের আরো দুই নাগরিক গুরুতর আহত হয়েছেন, তাদের অবস্থা সঙ্কটজনক বলে সোমবার জানিয়েছে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়; খবর বার্তা সংস্থা রয়টার্সের।

উত্তর কোরিয়ায় নিয়োজিত চীনা কূটনীতিকরা ঘটনাস্থলে গিয়েছেন বলে এক বিবৃতিতে জানিয়েছে মন্ত্রণালয়টি।

চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্কে (সিজিটিএন) প্রকাশিত ফুটেজে রাতের অন্ধকারে বৃষ্টির মধ্যে নীল রংয়ের একটি বাসকে উল্টে পড়ে থাকতে দেখা গেছে।

রোববার কোরীয় উপদ্বীপে ব্যাপক ঝড়বৃষ্টি হয়েছে। আবহাওয়া পরিস্থিতি এ দুর্ঘটনার ক্ষেত্রে একটি কারণ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

যে দলটি দুর্ঘটনার শিকার হয়েছে তারা চীনের লিয়াওনিং প্রদেশের শেনইয়াং শহর থেকে বিমানে করে উত্তর কোরিয়া গিয়েছিলেন বলে বিভিন্ন সূত্রের বরাতে জানিয়েছে রয়টার্স।

পৃথক এক বিবৃতিতে চীনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বেঁচে যাওয়া যাত্রীদের চিকিৎসায় সহায়তা করতে যন্ত্রপাতি ও ওষুধসহ চিকিৎসকদের একটি দলকে উত্তর কোরিয়া পাঠাচ্ছে তারা।

উত্তর কোরিয়ার হওয়াংহি প্রদেশে কোরিয়ার প্রাচীন রাজধানী কেসং এর অবস্থান। প্রাচীন এই শহরটি দেশটিতে যাওয়া পর্যটকদের অন্যতম গন্তব্যস্থল। চীনের উত্তরাঞ্চলের বাসিন্দাদের কাছে উত্তর কোরিয়া একটি জনপ্রিয় পর্যটন গন্তব্য।

২০১২ সালে দুই লাখ ৩৭ হাজার চীনা পর্যটক উত্তর কোরিয়ায় ভ্রমণ করেছিল বলে জানিয়েছে চীন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য