আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ রাষ্ট্রায়াত্ব সেক্টরের ৫টি শ্রমিক ফেডারেশনের সমন্বয়ে গঠিত সেক্টর কর্পোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদ ঘোষিত জাতীয় মজুরী স্কেল ঘোষণা ও বাস্তবায়নের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রোববার গাইবান্ধার মহিমাগঞ্জের রংপুর চিনিকলের শ্রমিক-কর্মচারীরা ২ ঘন্টা কর্মবিরতি ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন।

সকালে চিনিকলের প্রধান ফটকের সামনে সকল স্তরের শ্রমিক-কর্মচারীদের অংশগ্রহণে রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি এসএম জালালের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি আমজাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, কোষাধ্যক্ষ আব্দুল ওয়াহেদ, দপ্তর সম্পাদক আমির হোসেন মন্টু, শ্রমিক নেতা আলম মিয়া ও রফিকুল ইসলাম প্রমূখ।

বক্তারা অবিলম্বে সর্বনি¤œ ৮ হাজার ৭’শ ৫০ টাকা এবং সর্বোচ্চ ১৩ হাজার ৫’শ টাকা প্রারম্ভিক মজুরী নির্ধারণ করে জাতীয় মজুরী স্কেল ঘোষণা ও বাস্তবায়নের দাবী জানান। সংগঠনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ২৩ এপ্রিল ৪ ঘন্টা, ২৪ ও ২৫ এপ্রিল ৪ ঘন্টা ও ২৬ এপ্রিল পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হবে বলে সমাবেশে ঘোষণা করা হয়। চিনিকল এলাকায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য