রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ বলেছেন, ভবিষ্যত প্রজন্মদের বেশি বেশি বই পড়তে উৎসাহ দিতে হবে। কারণ তারা বই পড়ে তাদের জীবনকে আলোকিত করবে। আলোকিত মানুষ তৈরিতে বই এর বিকল্প নেই। বই আমাদের জ্ঞানকে সমৃদ্ধ করে এবং নির্মল আনন্দ দেয়। এ জন্য আমাদের বইপড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। জন্মদিন বা যে কোন অনুষ্ঠানে বই উপহার দিয়ে ছাত্র-ছাত্রীদের উৎসাহিত করতে হবে।

তিনি শুক্রবার বিকেলে রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে রংপুর জেলা প্রশাসন আয়োজিত ৮দিন ব্যাপী বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রংপুর বিভাগীয় কমিশনার আরো বলেন,বর্তমানের বাংলাদেশ সকল ক্ষেত্রে অনেক পরিবর্তন হয়েছে। আরো হবে। আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছি। দেশ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলছে। তিনি আরও বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি।

মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের মাদক থেকে দূরে রাখতে হবে। এজন্য অভিভাবকদের সবসময় সন্তাদের খোঁজ রাখতে হবে।

রংপুর জেলা প্রশাসক এনামুল হাবীব এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন জাতীয় গন্ত্রকেন্দ্র ঢাকার পরিচালাক একেএম রেজাউল করিম, রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু রাফা মোহাম্মদ আরিফ, রংপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ( বাংলা বিভাগ) ড. তুহিন ওয়াদুদ ও রংপুর সরকারি বেগম রোকেয়া কলেজের সাবেক বাংলা বিভাগীয় প্রধান প্রফেসর মোহাম্মদ শাহ আলম এছাড়াও উপস্থিত ছিলেন, রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক রশিদুস মান্নাফ, রংপুর সদর উপজেলা নির্বাহী অফিসার জিয়াউর রহমান, রংপুর জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তৌহিদুল ইসলাম টুটুল,রঙ্গপুর সাহিত্য-সাংস্কৃতিক পরিষদের সভাপতি আফতাব হোসেন প্রমুখ।

এর আগে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে বই মেলার উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ। রংপুর জেলা প্রশাসন আয়োজিত এ বই মেলায় বিভিন্ন প্রকাশনা সংস্থা, সাহিত্য পত্রিকা, বিভিন্ন প্রতিষ্ঠান ও লাইব্রেরীসহ ৪৫টি স্টল রয়েছে। বইমেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত নয়টা পর্যন্ত চলবে।

তবে বিকেলে প্রবন্ধ ও কবিতা পাঠ, আলোচনা, নতুন লেখকদের বইয়ের মোড়ক উম্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। বিভিন্ন সাহিত্য-সাংস্কৃতিক সংগঠন এসব অনুষ্ঠানে অংশগ্রহন করবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য