দিনাজপুর সংবাদাতাঃ ১৮ এপ্রিল বুধবার কাহারোল উপজেলার গড়নূরপুর গ্রামে দিনাজপুর শ্রী নিগমানন্দ সারস্বত সেবাশ্রমে পূজার্চনা, ধর্মীয় আরোচনা, পালা কীর্তন, পদাবলী কীর্তন, দুঃস্থ দরিদ্র মানুষের মাঝে বস্ত্র বিতরণ ও দরিদ্র নারায়ন সেবার মধ্য দিয়ে পালিত হলো স্মৃতিময় ১০৭তম মঠ প্রতিষ্ঠা দিবস ও শুভ অক্ষয়তৃতীয়া উৎসব।

দিনাজপুর শ্রী নিগমানন্দ সারস্বত সেবাশ্রমের প্রতিষ্ঠাতা পরিচালক ডাঃ নন্দ-দুলাল চক্রবর্ত্তী ধর্মীয় আলোচনা সভায় বলেন, মানুষকে ভালোবাসতে হবে আপনার করে, আত্মার আত্মিয় বলে। লাভ-লোকসান কোন চিন্তা না করে এবং জাতি ধর্ম, বর্ণ ও লিঙ্গ ভেদাভেদ না করে নিবেদিত হওয়াই সাধকের কর্তব্য। সর্বদা সেবাগ্রহীতার খুশিতে খুশি থাকতে হবে।

অন্যায় আবদার যাই করুক নীরবে শুধু তোমাকে ভালোবাসাই বিলাতে হবে। তোমাকে মানে রাখতে হবে ভালোবাসাই তোমার একমাত্র সম্পদ। এই ভালোবাসাই তোমার ভগবান। তুমি ভালো হয়ে উঠবে আর প্রাণ উজার করে ভালোবাসবে। এই জীব প্রেমেই একদিন তোমাকে ঈশ্বর সেবার অনুকুল করে গড়ে তুলবে।

দিনব্যাপী অনুষ্ঠানে বিভিন্ন স্থান হতে শত শত নারী-পুরুষ অংশগ্রহণ করে। উল্লেখ্য এই আশ্রমে শ্রী নিগমানন্দ পরমহংস দেব উচ্চ বিদ্যালয়, অনাত আশ্রম, দাতব্য চিকিৎসালয় ও হাসপাতাল, প্যাথলজী বিভাগ, সরকারি প্রাথমিক বিদ্যালয়, বৃদ্ধাশ্রম এবং কারিগরি প্রশিক্ষন কেন্দ্র দীর্ঘদিন ধরে পরিচালিত হয়ে আসছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য