দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে পুলিশী বাধায় বিএনপি পূর্ব নির্ধরিত কর্মীসভা করতে পারেনি। এর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে দলটি।

বুধবার (১৮ এপ্রিল) সকালে দিনাজপুর লোকভবনে দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুর জেলা বিএনপির কর্মীসভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু মঙ্গলবার দিবাগত রাত ১১টায় কর্মীসভার অনুমতি নেই বলে পুলিশের পক্ষ থেকে জেলঅ বিএনপির নেতৃবৃন্দকে জানিয়ে দেয়া হয়। সকাল থেকে জেল রোডস্থ বিএনপির দলীয়, কর্মীসভার স্থল লোকভবন ও আশপাশের এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়।

এদিকে পূর্বনির্ধারিত কর্মীসভা করতে না দেয়ার প্রতিবাদে বেলা সাড়ে ১১টায় দিনাজপুর তৈয়বা মুজুমদার রক্তকেন্দ্র মিলনায়তনে জরুরী সংবাদ সম্মেলন করে দলটি। সংক্ষিপ্ত সংবাদ সম্মেলন দলের কেন্দ্রীয় টিম লিডার সাবেক সংসদ সদস্য আবুল খায়ের ভুইঁয়া বলেন, বিএনপি দলের নেতাকর্মীদের উজ্জীবিত করতে সারা দেশে ৩৭টি টিম গঠন করেছে। এই টিম দেশের বিভিন্ন জেলায় সফর করে সভা-সমাবেশ করছেন। তারই অংশ হিসেবে ১৮ এপ্রিল বুধবার দিনাজপুরে কর্মীসভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পুলিশ কি এক অজ্ঞাত কারণে কর্মীসভা করতে দেয়নি। আমরা এই অবৈধ ও অগনতান্ত্রিক আচরনের তীব্র নিন্দা জানাই।

এ সময় তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ উপায়ে দলের চেয়ারপারসরন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলন চালিয়ে যাবো। অচিরেই বাংলাদেশ কালো মেঘমুক্ত হবে। তিনি আন্দোলনকে বেগবান করতে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানান। পাশপাপাশি আগামী এক থেকে দেড় মাসের মধ্যে দিনাজপুর জেলা বিএনপির সব কয়টি ইউনিটে কাউন্সিল সম্পন্ন করার জন্য নেতৃবৃন্দকে পরামর্শ দেন।

সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক, দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও দিনাজপুর জেলা বিএনপির আহবায়ক এজেডএম রেজওয়ানুল হক, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব রেজিনা ইসলাম, আলহাজ্ব আখতারুজ্জামান মিয়া, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাড. মো. মোফাজ্জল হোসেন দুলাল, যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহবুব আহম্মেদ, হসানুজ্জামান উজ্জল, মো. মোকাররম হোসেন, আকতারুজ্জামান জুয়েল, মোস্তফা কামাল মিলন, বখতিয়ার আহম্মেদ কচিসহ বিএনপি সমর্থিত বিভিন্ন উপজেলা উপজেলা চেয়ারম্যান, মেয়র, ইউপি চেয়ারম্যান ও ১৩ উপজেলা বিএনপি, পৌর বিএনপিসহ অন্যান্য অঙ্গ-সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য