আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট থেকে: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা বাজারে অগ্নিকাণ্ডে ৮টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। এতে ১কোটি টাকার ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

মঙ্গলবার (১৭ এপ্রিল ) দিনগত রাত ২টার দিকে জেলার কালীগঞ্জ বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বাজারের ব্যবসায়ী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ওরিয়েন্ট টেইলার্স থেকে শর্টসারকিট আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়লে ৮টি দোকান পুড়ে যায়।

খবর পেয়ে কালীগঞ্জ ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আসে।

ক্ষতিগ্রস্তরা হলেন, কাপরের দোকানোর মালিক মাধব চন্দ্ররায়, টেইলার্স দোকান মালিক রবিউল ইসলাম, জুতার দোকানদার মনিরুজ্জামান মনির, কসমেডিক দোকানদার এরশাদ হোসেন, লাইবেরী দোকানদার জনি মিয়া , ইলেকটিক দোকানদার মালিক বিপ্লব মিয়া ও মুছা মিয়া , হার্ডয়্যার দোকানদার সাদেকুল ইসলাম ।

কাপড়ের ব্যবসায়ী মালিক মাধব চন্দ্ররায়, জানান, আগুনে তাঁর একটি কাপড়ের দোকান পুড়ে গেছে। এতে তাঁর ২০ লাখ টাকার অর্ধে ক্ষতি হয়েছে। এছাড়া বাজারের ১টি কাপড়ের দোকান, ১টি টেইলার্স এর দোকান ২টি ইলেকট্রনিক্, ১টি কম্পিউটার ও ফটোকপি ও ১টি জুতার দোকান,১টি হার্ডওয়্যার দোকান ও ১টি ফলের দোকান পুড়ে যায়।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মকবুল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে জানান, আমরা প্রাথমিক ভাবে জানতে পারি ওরিয়েন্ট টেইলার্স থেকে শর্টসারকিটে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

কালীগঞ্জ ফায়ার ষ্টেশনের দ্বায়িত্বরত লিডার আব্দুর রহমান প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা প্রাথমিক ভাবে জানতে পারি রবিউল এর টেইলার্স দোকানের শর্টসারকিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। এতে ওই ৮টি দোকান পুড়ে প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের সাথে কথা বলে জানা গেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য