বোদাঃ পঞ্চগড়ের বোদায় উপজেলা প্রশাসন এর আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র এ্যাডঃ ওয়াহিদুজ্জামান সুজা, সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, জাসদ কেন্দ্রীয় নেতা এমরান আল আমিন, বোদা মডেল স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ জামিউল হক, বোদা পাইলট গার্লস স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক রবিউল আলম সাবুল প্রমুখ। এ সময় বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক/শিক্ষাথী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আটোয়ারীঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসুচি পালনের মাধ্যমে ১৭ এপ্রিল মুজিব নগর দিবস উদযাপন করা হয়েছে। ১৭ এপ্রিল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আনুষ্ঠানিকভাবে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে কর্মসুচির শুভ সুচনা করা হয়।

বেলা ১১ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে আলোচনা সভা ও প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মুজিব নগর দিবসের উপর উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা অনষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সন্ধায় মুজিব নগর দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শীত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে মুজিব নগর দিবস উদযাপন অনুষ্ঠানে সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রাণী, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম,উপজেলা কৃষি অফিসার মোঃ শামীম ইকবাল সহ উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সদস্যবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থী সহ স্থানীয় গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

অপরদিকে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামীলীগ সহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা অংশ গ্রহন করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য