আব্দুল মান্নান, হাবিপ্রবি থেকেঃ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পহেলা বৈশাখ উপলক্ষ্যে স্থাপত্য বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের টিএসসি এর দ্বিতীয় তলায় ৩ দিনব্যাপী স্থাপত্য আলেখ্য প্রদর্শনীর আয়োজন করা হয়েছে ।

আজ স্থাপত্য আলেখ্য প্রদর্শনীর দ্বিতীয় দিন ‌।এইদিনেও ছিল দর্শনার্থীদের উপচেপড়া ভীড় । প্রদর্শনীতে ঘুরতে আসা ফুড সায়েন্স অ্যান্ড নিউট্রিশন বিভাগের প্রভাষক মোঃ শিহাবুল আউয়াল বলেন, স্থাপত্য বিভাগ যে প্রদর্শনীর আয়োজন করেছে তা অত্যন্ত সুন্দর ও আকর্ষণীয় হয়েছে ‌।

যেহেতু তাদের তত্ত্বীয় জ্ঞানের চেয়ে বাস্তব জ্ঞান জানা বেশি গুরুত্বপূর্ণ । আশা করি তারা তাদের কাজের মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়কে আরো সামনে এগিয়ে নিয়ে যাবে ।মারুফ, শফিউল আজম সহ আরো কয়েকজন দর্শনার্থী জানান, অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ স্থাপত্য বিভাগকে এত সুন্দর প্রদর্শনীর আয়োজন করার জন্য।

স্থাপত্য আলেখ্য প্রদর্শনী আয়োজকদের সাথে কথা বললে তারা জানান, আমরা মূলত এটি দিনাজপুর শহরের নগর পরিকল্পনা বিষয়ক চিত্র সমূহ তুলে ধরার চেষ্টা করেছি ।আমাদের শিক্ষক ও লেভেলের ছোট ভাই বোন সহযোগিতা করেছেন এতে ।

দর্শনার্থীদের ভালো লাগলে আমরা কাজের জন্য অনুপ্রেরণা পাব। সকলের অনুপ্রেরণায় আমরা বিশ্বদরবারে এই বিশ্ববিদ্যালয়ের নাম আরো উজ্জ্বল করতে চাই ।এ জন্য আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি ।

আর্থিক বিষয়ে কথা বললে তাঁরা জানান, মাননীয় উপাচার্য প্রফেসর ড.মু.আবুল কাসেম স্যারের কাছে আমরা আবেদন জানিয়েছি, তিনি সার্বিকভাবে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন ।

উল্লেখ্য যে, প্রদর্শনীতে স্ক্রিন ওয়াল, স্প্রিং আর্ট,ফটোগ্রাফি, পেইন্টিং, হাইলাইটস প্রজেক্ট, আরবান প্রজেক্ট, মসজিদ, মন্দির, গীর্জা, মিউজিয়াম, কালচারাল, স্কুল প্রজেক্ট ,স্কাল্পচার ও কম্পোজিশন এর মডেল সহ আলোকচিত্রের প্রদর্শন করা হয়েছে। আগামীকাল কাল পর্যন্ত এটি চলবে ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য