বীরগঞ্জ সংবাদাতাঃ বীরগঞ্জ উপজেলা প্রশাসন নানা আয়োজনে বাঙালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ ১৪২৫ উদযাপন করেছে। এ উপলক্ষে স্থানীয় জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের নেতৃত্বে বিশাল বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে বর্ষবরণের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

এছাড়াও বীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মাটি শিশু আর্ট গ্যালারী’র আয়োজনে উপজেলা প্রশাসন, বীরগঞ্জ এপি ও ওয়ার্ল্ড ভিশন’র সহযোগিতায় শিশু চিত্রকর্ম পরিদর্শন-২০১৮’র বিজয়ীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়।

সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের বিভিন্ন চিত্র কর্ম পরিদর্শন করেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। সকল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেন।

প্রধান অতিথি সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেন, আমাদের লোকজ সংস্কৃতিতে পহেলা বৈশাখ একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। এটি আমাদের সমাজ সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। এটি বাঙালির প্রাণের উৎসব।

জাতির জনক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের বাঙালি পরিচয়ে পরিচিত হবার সুযোগ দিয়েছেন। আর এখন তাঁর সুযোগ্য কন্যা মানবতার মাতা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উৎসবটিকে প্রাণবন্ত করতে বৈশাখী ভাতা চালু করেছেন। এখন সকল শ্রেণি পেশার মানুষ মিলে-মিশে বৈশাখ উদযাপন করে।

যা শেখ হাসিনা তথা নৌকা মার্কার অবদান। নৌকায় ভোট দিয়ে মানুষ যে কিছু পায়, এটিই তাঁর উজ্জল দৃষ্টান্ত। তিনি বলেন, আগামীতে আবারও এ সরকারকে ক্ষমতায় আনতে যার যার অবস্থান থেকে সবাইকে কাজ করতে হবে। এটাই হোক এবারের বাংলা নববর্ষের অন্যতম অঙ্গীকার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য