সরেজমিনে ঘুরে দেখাগেছে বালিয়াডাঙ্গী উপজেলার অধিক অংশ গ্রামীন কাচারাস্তা গুলোর বেহাল দশা দেখলে মনে হয়না উপজেলার কোন উন্নয়ন হয়েছে। মানুষ থেকে শুরু করে গাড়ী ঘোরা চলাচলে জনদূর্ভোগ চরম আকার ধারণ করেছে।

সে দিকে কর্তৃপক্ষের কোন দৃষ্টি নেই। এই গ্রামীন জনপদের রাস্তা দীর্ঘদিন ধরে কাচা থাকলেও কিছুদিন আগে ইটের তৈরি হিরিমবম রাস্তার বরাদ্দ হলে রাস্তার কাজ শুরু করলেও সম্পূর্ণ কাজ সমাপ্ত না হওয়ায় বৃষ্টির পানিতে তলিয়ে যাচ্ছে রাস্তা। সেই রাস্তা কাদা ও গর্তে পরিনিত হওয়াই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার কয়েকটি রাস্তা যেমন বালিয়াডাঙ্গী মাছবাজার হতে ফুলতলা, ইক্ষু সেন্টার হতে মহাজন হাট, থানা হতে ফুলতলা, এন্তার স’মিল হতে ঢেকনা পাড়া গ্রাম যাওয়ার রাস্তা সহ আরও অনেক রাস্তার একই অবস্থা। এসমস্ত রাস্তায় চলাচলের পরিবেশ হারিয়ে পড়েছে। ফলে প্রতিদিন হাজার ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারন মানুষের।

অল্প বৃষ্টি হলেই যেন দূর্ভোগ নেমে আসে এলাকার মানুষের। এই গ্রামীণ জনপদের রাস্তা গুলির বেহাল দশা দেখার কেউ নেই। সাধারন মানুষ বলেছে সব জন প্রতিনিধিরাই সমান। আমরা তাদের নিকট খেতে চাইনি অথচ আমাদের রাস্তাগুলি তো একটু চলাচলের উপযুক্ত করে দেবে। আমরা প্রশাসনের কাছে আবেদন করছি যেন এই বেহাল রাস্তাগুলো সংস্কারের ব্যবস্থা করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য