দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সচেতন নাগরিক কমিটির (সনাক) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) সকাল ৯টায় ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের তত্বাবধায়কের কার্যালয়ে মতবিনিময় সভায় হাসপাতালের চিকিৎসাসেবার বর্তমান অবস্থা, চিকিৎসকদেরর সময়মতো উপস্থিতি নিশ্চিত করা, কর্তব্যরত চিকিৎসকদের নামের তালিকা ও ওষুধের তালিকা হালনাগাদ রাখা, ব্রেষ্টফিডিং কর্নার চালু করা, সিটিজেন চার্টার স্থাপন, অভিযোগ নিস্পত্তি বিষয়ক কমিটি গঠন করা, হেল্পডেক্স স্থাপন এবং নিয়মিত অভিযোগ থাকলে তা রেজিষ্টারভুক্ত করে তা সমাধান করা, ওয়েবপোর্টাল আপডেট রাখা, স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটি‘র সভা পুনরায় আয়োজন এবং পরিস্কার পরিচ্ছন্নতাসহ অন্যান্য কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

সনাক সভাপতি মো. সফিকুল হক ছুট’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. আহাদ আলী, আবাসিক মেডিকেল অফিসার ডা. পারভেজ সোহেল রানা, হাসপাতালের বিভিন্ন বিভাগে কর্তব্যরত ওয়ার্ড ইনচার্জ, নার্স এবং প্রধান সহকারী, সনাক স্বাস্থ্য উপ-কমিটি’র আহ্বায়ক ডা. ইলিয়াস আলী খান এডিন, স্বজন সদস্য শেখ ছগির আহমেদ কলম প্রমূখ। মতবিনিময় সভায় হাসপাতালে কর্তব্যরত বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও ইয়েস সদস্যরা উপস্থিত ছিলেন।

আবাসিক মেডিকেল অফিসার জানান, জনবল সমস্যার কারণে শতভাগ সঠিক সেবা নিশ্চিত করা সম্ভব হচ্ছে না। সদ্য যোগদানকারী হাসপাতালের তত্বাবধায়ক ডা. আহাদ আলী জানান, সকলে মিলে হাসপাতালের শতভাগ স্বাস্থ্যসেবা নিশ্চিত করার সর্বাত্বক চেষ্টা চালানো হচ্ছে। এ ব্যাপারে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। সভায় কর্তৃপক্ষ ও সনাক যৌথভাবে হাসপাতালের সেবার মানোন্নয়নে এক সাথে কাজ করার ঘোষণা দেয়া হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য