সৈয়দপুরে আগত ১৫ এপ্রিল থেকে জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) বিতরণ কার্যক্রম শুরু হবে। ওইদিন সকাল ৯টায় সৈয়দপুর উপজেলা পরিষদ মিলনায়তনে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হবে।

উপজেলা নির্বাচন অফিস কর্তৃক ওই কার্যক্রমের শুরুতেই শুধুমাত্র সৈয়দপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের ভোটারদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ করা হবে এমন তথ্য পাওয়া গেছে।

পরবর্তীতে উপজেলার ৫টি ইউনিয়নের ভোটারদের মধ্যেও স্মার্ট কার্ড বিতরণ করা হবে বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

জানা যায়, ওইদিন পৌরসভা এলাকার কয়েকজন বিশিষ্ট ব্যক্তিদের হাতে স্মার্ট কার্ড তুলে দেয়ার মধ্য দিয়ে বিতরণ কার্যক্রম শুরু হবে।

উপজেলা পরিষদ হলরুমে ৪টি টিমের মাধ্যমে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত স্মার্ট কার্ড বিতরণ করা হবে। স্মার্ট কার্ড পেতে আগের লেমিনেটিং করা ভোটার আইডি কার্ডটি সঙ্গে আনতে হবে।

যাদের আগের ভোটার আইডি কার্ড হারিয়ে গেছে তাদের সোনালী ব্যাংকের স্থানীয় শাখায় ট্রেজারি চালানের মাধ্যমে ৩শ’ টাকা এবং ১৫ শতাংশ ভ্যাটসহ সর্বমোট ৩শ’ ৪৫ টাকা জমা দিয়ে স্মার্ট কার্ড সংগ্রহ করতে হবে।

অপরদিকে যারা নতুন ভোটার হয়েছেন, কিন্তু এখনও কার্ড পাননি তাদের ভোটার নিবন্ধন হওয়ার সময় প্রদত্ত স্লিপ সঙ্গে আনতে হবে।

স্মার্ট কার্ড দেয়ার আগে কার্ডধারীদের বায়োমেট্রিক (১০ আঙুলের ছাপ) এবং আইরিশ (চোখের মনির ছাপ) নেয়া হবে।

সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম জানান, ১৫ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত সৈয়দপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৮২ হাজার ৫শ’ ২৪ জন ভোটারের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

এ জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। স্মার্ট কার্ড গ্রহণকালে যদি কোন ব্যক্তি পিছিয়ে পড়েন তাহলে পরবর্তী সময়ে তাদের কার্ডগুলো অফিস থেকে দেয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য