আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট থেকে: লালমনিরহাটের হাতীবান্ধায় আটক জেএমবি’র নারী সদস্য সাদিয়া আফরোজ নিনার ২ দিনের বিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার (১০ এপ্রিল) বিকালে লালমনিরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক আফাজ উদ্দিন ২ দিনের বিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গেয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক সিদ্দিকুল ইসলাম গত বৃহস্পতিবার (৫ এপ্রিল) ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন। আদালত অবেদনটি আমলে নিয়ে ১০ এপ্রিল শুনানির দিন ধার্য করেন।

গত ৪ এপ্রিল বুধবার রাতে গোপন বৈঠক চলাকালীন সময়ে সাদিয়া আফরোজ নিনা (২৪) নামে জেএমবির আন্তর্জাতিক নারী নেটওয়ার্কের ওই সদস্যকে গ্রেফতার করে পুলিশ। জেলার হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের দক্ষিণ ধুবনী গ্রামে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

সাদিয়া আফরোজ নিনা জেএমবি’র আন্তর্জাতিক নেটওয়ার্কের নেতা মোহাম্মদ আনাস, মেহেদি হাসান, এআরএম ওরফে সোহেল রানার সাথে নিয়মিত যোগাযোগ ছিল বলে পুলিশ জানিয়েছে।

সাদিয়া আফরোজ নিনা ওই এলাকার নুরুল হকের মেয়ে ও রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের অনার্স শেষ বর্ষের পরীক্ষা দিয়েছে বলে জানা গেছে। এ সময় ওই জেএমবি সদস্যের কাছ থেকে তার মোবাইল ফোনে “টেলিগ্রাম, আরবোড, আরফক্স” নামক নিষিদ্ধ কিছু এ্যাপস পাওয়া যায়।

ওই এ্যাপস গুলোতে বিভিন্ন যুদ্ধের মুসলিম যোদ্ধাদের যখমি ছবি, জঙ্গি নেতাদের ছবি এবং জঙ্গি অস্ত্র প্রশিক্ষনের একাধিক ভিডিও পাওয়া যায়। এছাড়া তার কাছ থেকে ইবনে আজব হামবুনি সালামদের ইনমি শ্রেষ্টত অনুবাদ সংক্রান্ত আব্দুল্লাহ আল মাসুদের লেখা একটি জেহাদী বই পাওয়া যায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য