নাশকতার মামলায় রংপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ও ভরসা গ্রুপের পরিচালক বিশিষ্ট শিল্পপতি এমদাদুল হক ভরসার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে রংপুুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান তিনি। আদালতের বিচারক মোস্তাক আহমেদ শুনানি শেষে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট জিআরও এসআই বাবর আলী। আদালত সূত্রে জানা গেছে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির মামলার রায়ের দিন গত ৮ ফেব্রুয়ারি রংপুর মহানগর বিএনপি দলীয় কার্যালয়ে সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে।

কর্মসূচি চলাকালে নগরীর জাহাজ কোম্পানি মোড় এলাকায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই মিলন বাদী হয়ে এমদাদুল হক ভরসাসহ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলা করে।

ওই মামলায় এমদাদ ভরসা হাইকোর্টে হাজির হয়ে আগাম জামিনের আবেদন করলে তাকে জামিন দিয়ে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়।

মঙ্গলবার তিনি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানালে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে কঠোর পুলিশি পাহারায় তাকে কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, এমদাদুল হক ভরসা রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ পৌরসভার এলাকার বিশিষ্ট শিল্পপতি, সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি রহিম উদ্দিন ভরসার ছেলে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য