দিনাজপুর সংবাদাতাঃ ২০১৭ সালে বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল দিনাজপুরে ঘটে যাওয়া স্মরনকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থদের অনুদানের প্রকল্প সমাপ্তিকরণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৯ এপ্রিল) সকালে দিনাজপুর সদর উপজেলা পরিষদ সভা কক্ষে ‘সার্পোটিং আর্লি রিকোভারি প্রজেক্ট ফর দ্যা মনসুন ফ্লাডস এফেক্টেড পপুলেশন অব নর্থ ওয়েস্ট এরিয়াস অব বাংলাদেশ’ প্রজেক্টের আয়োজনে, ইউকেএইড ও ইউএনওপিএস’র অর্থায়নে, অক্সফাম’র সহযোগিতায় এবং পল্লীশ্রী’র বাস্তবায়নে প্রকল্প সমাপ্তিকরণ বিষয়ক মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফিরুজুল ইসলাম।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরুজুল ইসলাম বলেন, অনুদানের অর্থ আসে ক্ষতিগ্রস্থদের জন্য। তা সঠিকভাবে বিতরণ বা সহযোগিতা করার দায়িত্ব প্রজেক্ট বা প্রকল্পে যারা দায়িত্বে থাকেন তাদের। তবে আর আশা করি অনুদানের নগদ অর্থ ও সামগ্রী সঠিকভাবেই বিতরণ করা হয়েছে।

আর এ পর্যন্ত যা অনুদান দেয়া হয়েছে সেই অনুদান ক্ষতিগ্রস্থ পরিবাররা যেন সঠিক ব্যবহার করে সেদিকে তদারকি করার পরামর্শ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরুজুল ইসলাম।

অনুষ্ঠানে পল্লীশ্রী’র প্রোগ্রাম ম্যানেজার সেলিম রেজা, প্রকল্প সমন্বয়কারী একেএম সামসুদ্দিন, অক্সফাম ’র রাবেয়া সরকার এলিনা, আস্করপুর ইউপি চেয়ারম্যান মো. জিয়াউর রহমান জিয়াসহ ইউপি সদস্য ও প্রকল্পের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রকল্প সমাপ্তিকরণ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে সদর উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মো. ফরিদুল ইসলাম’র উপস্থিত থাকার কথা থাকলেও তিনি উপস্থিত ছিলেন না। তবে তার অনুমতিক্রমে সভা শুরু করা হয় ও শেষ করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য