দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর সদর উপজেলার ৮নং শংকরপুর ইউনিয়নে উৎসবমূখর পরিবেশে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

৯ এপ্রিল সোমবার দিনাজপুর সদর উপজেলার শালকী মাদ্রাসায় ৮নং শংকরপুর ইউনিয়নের স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ৮নং শংকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইসহাক চৌধুরী।

শালকী মাদ্রাসার সুপার আলহাজ্ব মোঃ আব্দুর রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শংকরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহ জামাল সরকার। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শংকরপুর ইউনিয়ন পরিষদের সদস্য ও সদস্যাবৃন্দ, শংকরপুর ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান, জেলা যুবলীগের সদস্য আব্দুস সালাম, জেলা নির্বাচন অফিসের অফিস সহকারী মোঃ আনোয়ার হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শংকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইসহাক চৌধুরী বলেন, দেশের নাগরিকদের টেকসই ডিজিটাল জাতীয় পরিচয় পত্রের সুবিধা দিতে শুরু হয়েছে স্মার্টকার্ড বিতরণ কর্মসূচী।

স্মার্টকার্ডটি তৈরি করা হয়েথে ব্যক্তির চোখের আইরিশের প্রতিচ্ছবি এবং দশ আঙ্গুলের ছাপ দিয়ে। যা নিরাপত্তার দিকটি সর্বোচ্চ গুরুত্বসহকারে বজায় রাখবে। স্মার্টকার্ডে দেশের নাগরিকদের ডিজিটাল তথ্য সংরক্ষিত থাকবে। এই কার্ডের মাধ্যমে নাগরিক সম্পর্কে যানা যাবে। ব্যক্তিগত নানা সেবা নেয়া যাবে এই স্মার্টকার্ডের সাহার্যে।

স্মার্টকার্ড বিতরণকালে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির সহযোগিতায় ৮নং শংকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইসহাক চৌধুরী ইউনিয়নবাসীর তৃষ্ণা নিবারণে জন্য ঠান্ডা শরবত পান এবং বসার সু-ব্যবস্থা করেছেন। পাশাপাশি অসুস্থ্য ও বৃদ্ধ মানুষদের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য