আনোয়ার হোসেন আকাশ, রাণীশংকৈল থেকেঃ ঠাকুরগাঁয়ের রাণীশংকৈল উপজেলা গেট সংলগ্ন রাণীশংকৈল বালিয়াডাঙ্গী মহাসড়কে ঘন্টাকাল ব্যাপী মানব বন্ধন কর্মসূচী পালন করেছে আবাসন প্রকল্পে সুবিধা বঞ্চিত মানুষ। আবাসন প্রকল্পে দূর্ণীতির অভিযোগ এনে ৯ই এপ্রিল সকালে মানববন্ধন শেষে বিক্ষোভ কর্মসূচী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি তথ্যমতে, প্রধানমন্ত্রীর স্বপ্নের আবাসন প্রকল্পে যাদের নামে ঘর বরাদ্দ দেওয়া হয়েছে সে সব অসহায়দের কাছ থেকে ১৫-২০ হাজার টাকা পর্যন্ত আদায় করছেন সংশ্লিষ্ট ইউপি সদস্যরা। রাউৎনগর গ্রামের আঃ আওয়াল বলেন সংশ্লিষ্ট ইউপি সদস্য এহিয়াকে ১০ হাজার টাকা দিতে বাধ্য হয়েছেন। রাউৎনগর গ্রামের পশির জানান এহিয়া মেম্বার তার কাছ থেকে ১০ হাজার টাকা নিয়েছে। সরেজমিন তদন্তে অনেকের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ’র সত্যতা পাওয়া যায় ।

এছাড়াও কাবিখা, টিআর, এলজিএসপি, ১%^ ইত্যাদি কর্মসূচীতে অবাদে দুর্ণীতি করা হচ্ছে এসব তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান মানববন্ধন কর্মসূচী পালনকারিরা।

এ সময় বক্তব্য রাখেন রাণীশংকৈল পৌর আ’লীগ সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম সরকার, মহিলা আ’লীগ নেত্রী ফরিদা ইয়াসমিন, বিশিষ্ট সমাজ সেবক সেফালি বেগম, হোসেনগাও ইউনিয়ন আ’লীগ সভাপতি মোঃ গোলাম রব্বানী, জয়ভীম ছাত্র-যুব ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি প্রসেনজীত দাস মলয় প্রমুখ।

হোসেনগাও ইউপি চেয়ারম্যান মাহবুব আলম জানান, আমি সরকারি নির্দেশ মোতাবেক ইউপি সদস্যদের আবাসন প্রকল্পের তালিকা করার নির্দেশ দিয়েছি। কোন প্রকার অনিয়ম করা হলে ব্যবস্থা নিব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরিদা বলেন, এলাকাবাসির পক্ষে হোসেনগাও ইউনিয়ন শাখা আ’লীগ সভাপতি গোলাম রাব্বানীর স্বাক্ষরিত স্মারকলিপি পেয়েছি। তদন্তে অভিযোগের সত্যতা পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য