বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুর জেলার বিরামপুর বেল ডাঙ্গা এলাকায় দলিত ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সমাবেশে গ্রাম বিকাশের পক্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির চেক ও সন্মাননা প্রদান করা হয়েছে।

৮ এপ্রিল রবিবার বিকেলে গ্রাম বিকাশ কেন্দ্র হলদী বাড়ী পার্বতীপুরের আয়োজনে গ্রাম বিকাশের প্রধান নির্বাহী পরিচালক মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পিকেএসএফ’র চেয়ারম্যান ড, কাজী খলিকুজ্জামান আহমেদ।

এ সময় বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন পিকেএসএফ’র উপ-ব্যবস্থাপক ড, জসীম উদ্দিন, সমাজ সেবক ডাঃ বার্নাবাস মরমু, প্রথম আলো পত্রিকার দিনাজপুর প্রতিনিধি এ এস এম আলমগীর, প্রমূখ।

প্রধান অতিথি ড, কাজী খলিকুজ্জামান আহমেদ বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর নবাবগঞ্জ, হাকিমপুর ও ঘোড়াঘাট উপজেলায় বসবাসরত দলিত ও নৃ-গোষ্ঠির আর্থসামাজিক উন্নয়নে এগিয়ে আসার আশাবাদ ব্যক্ত করেন। তিনি এ সব দরিদ্র অসহায় ও সুবিধা বঞ্চিত আদিবাসি ঘরের শিক্ষিত শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান অব্যাহত রাখবেন বলে উপস্থিত সবাইকে অবহিত করেন।

দলিত ও নৃ-গোষ্ঠির আর্থসামাজিক উন্নয়ন ও তাঁদের শিক্ষার হার বৃদ্ধিতে উৎসাহিত করতে ৭১ জন শিক্ষার্থীর প্রত্যেকের হাতে ১২‘শ টাকার চেক ও সন্মননা সনদ তুলে দেন। আলোচনা শেষে আদিবাসি শিল্পীগোষ্ঠির শিল্পীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য