দিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশ ডাক বিভাগের ই.ডি কর্মচারীদের সর্বনিম্ন বেতন ৬ হাজার ৮ শত টাকায় উন্নীতকরনসহ ৮ দফা বাস্তবায়নের দাবীতে গতকাল রবিবার অবস্থান কর্মসুচী ও মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেছে বাংলাদেশ ই.ডি কর্মচারী ইউনিয়ন দিনাজপুর ও পঞ্চগড় জেলা শাখা।

রবিরার সকালে দিনাজপুর ডেপুটি পোষ্ট মাষ্টার জেনারেল কার্য্যালয়ের সামনে বাংলাদেশ ই.ডি কর্মচারী ইউনিয়ন দিনাজপুর ও পঞ্চগড় জেলা শাখার নেতাকর্মী সমর্থকেরা অবস্থান কর্মসুচী পালন করে। এসময় অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ বলেন,সরকারী কর্মকর্তা/কর্মচারীদের জাতীয় পে-স্কেলে/ ২০১৫ বাস্তবায়নে বেতন ভাতা বৃদ্ধি করে সকলকেই সন্মানজনক হাওে আর্থিক ও সামাজিক মর্যাদা প্রদান করা হয়েছে। কিন্তু দুঃখের বিষয় ডাক বিভাগের ২৩ হাজার ই.ডি কর্মচারীদের সন্মানী ভাতা বৃদ্ধির ক্ষেত্রে বৈষম্য করা হয়েছে যাহা সরকারের জন্যে অসন্মানজনক। তারা বলেন,দ্রব্যমুল্যের উর্ধ্ধগতির এসময় একজন গ্রামীন পোষ্ট মাষ্টারের সন্মানী ভাতা সর্ব্বোচ্চ ২৫২০ টাকা।

তারা বলেন,গত ২/১০/১৭ তারিখে ই.ডি কর্মচারীরা অর্থমন্ত্রনালয়ে প্রেরীত তাদের বেতন বৃদ্ধির একটি প্রস্তাব ৩১/০১/১৮ তারিখে নাকচ হয়,এতে তারা চরম হতাশা গ্রস্থ হলেও মাননীয় প্রধানমন্ত্রীর দয়ার প্রতি তারা আস্থাশীল। এজন্যে তারা মনে করেন বাংলার জননী বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের ক্ষুদ্র দাবীটুকুমেনে নেবেন।

সমাবেশ থেকে ই.ডি কর্মচারীদের সর্বনিম্ন বেতন ৬ হাজার ৮ শত টাকায় উন্নীতকরন,বার্ষিক উৎসব ভাতা,নববর্ষ ভাতা,নাইট গার্ড নিয়োগ,প্রস্তাবিত কল্যান ফান্ড গঠন,ই.ডি কর্মচারীদেও রেশনকার্ড প্রদানসহ অন্যান্য দাবীর পুর্ণাঙ্গ বাস্তবায়ন চান তারা।

অবস্থান কর্মসুচীতে বক্তব্য রাখেন, বাংলাদেশ ই.ডি কর্মচারী ইউনিয়ন দিনাজপুর জেলা শাখার সভাপতি মোঃ শফিকুল ইসলাম মানিক,সাধারন সম্পাদক মোঃ আবু বক্কও আলী,মোঃ ইদ্রীস আলী,মোঃ আবু সুফিয়ান ও শ্রী পলাশ চন্দ্র রায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য