বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে ৮ এপ্রিল সকালে মানসম্পন্ন প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বদ্ধুকরন (মা সমাবেশ) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আলহাজ্ব মোঃ মোস্তফিজুর রহমান ফিজার এমপি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বীরগঞ্জ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেনর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য (বীরগঞ্জ-কাহারোল) মনোরঞ্জন শীল গোপাল, উপজেলা চেয়ারম্যান ও সাবেক এমপি মোঃ আমিনুল ইসলাম, বীরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালা উদ্দিন, ওসি আবু আক্কাছ আহ্মদ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা বক্তব্য রাখেন।

মা সমাবেশে ২৩০টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীর মা, জেলা-উপজেলা সমুহের শিক্ষা অফিসার, সহকারী শিক্ষা অফিসার, শিক্ষক-শিক্ষিকা, বীরমুক্তিযোদ্ধা, সরকারী কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক সংগঠন ও সুশিল সমাজের হাজার হাজার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আলহাজ্ব মোঃ মোস্তফিজুর রহমান ফিজার এমপি প্রথমে আগত মা-দের সমস্যা ও সমাধানের উপায় বিষয়ক প্রশ্নের উত্তর দেন, এরপর এসএমসি’র সভাপতি/সম্পাদক ও শিক্ষক কর্মচারীদের সমস্যা সমুহ ধর্য্য সহকারে শুনেন এবং সমাধানের আশ্বাস দেন।

বিশেষ অতিথি দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জ-কাহারোলের শতাধিক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ শুন্য থাকার কারনে শিক্ষার পরিবেশ বাধাগ্রস্থ হচ্ছে মর্মে অভিযোগ করেন এবং জরুরী ভিত্তিতে শুন্যপদে শিক্ষক দেওয়ার জন্য জোর দাবী জানান। একই সাথে অর্ধশত বিদ্যালয়ের ভবন ও সীমানা প্রাচির না থাকায় শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। তিনি ভবন ও সীমানা প্রাচির নির্মানের প্রয়োজনীয় অর্থ বরাদ্দেরও দাবি জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য