ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনীর হামলায় সৌদি আরবের বেশ কয়েকজন সেনা নিহত হয়েছে। গতকাল (শনিবার) সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জিজান প্রদেশে ইয়েমেনের সেনারা কাতিউশা রকেট দিয়ে সৌদি সেনা বহনকারী একটি গাড়িতে হামলা চালালে এ ঘটনা ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক ইয়েমেনের একটি সামরিক সূত্র আল-মাসিরা টেলিভিশন চ্যানেলকে জানিয়েছে, ইয়েমেনের সেনারা সৌদি আরবের একটি সামরিক যান ধ্বংস করেছে। আল-খোবে এলাকায় এ হামলা হয় এবং সামরিক যানে থাকা সব সেনা নিহত হয়েছে।

আল-মাসিরা টেলিভিশন জানিয়েছে, সৌদি আরবের মো’তান সামরিক ঘাঁটিতেও কাতিউশা রকেট দিয়ে হামলা চালানো হয়। এতে অনেক শত্রু সেনা নিহত ও সামরিক সরঞ্জাম ধ্বংস হয়েছে।

এর আগে, শুক্রবার রাতে ইয়েমেনের সেনারা সৌদি আরবের নাজরান প্রদেশের কুয়াত আল-ওয়াজেব সামরিক ঘাঁটিতে স্বল্প পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায়। ওই হামলায়ও সৌদি আরবের অনেক সেনা হতাহত হয়।

২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব ও তার কয়েকটি সহযোগী আরব দেশ দারিদ্রপীড়িত ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। এর জবাবে সৌদি সেনাদের বিরুদ্ধে হামলা চালাচ্ছে ইয়েমেনের যোদ্ধারা। সম্প্রতি তারা সৌদি সেনাদের বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র হামলা বাড়িয়েছে বলে মনে করা হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য