আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে হাতীবান্ধা উপজেলায় স্কুল ছাত্রীকে উত্যাক্তের দায়ে দুই বখাটেকে ৫ হাজার টাকা অর্থদন্ড ও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (৪ এপ্রিল) রাতে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক আমিনুল ইসলাম এ রায় দেন।

স্থানীয় সুত্রে জানায, বুধবার বিকেলে উপজেলার নওদাবাস ইউনিয়নের বৌদ্ধনাথ মন্দিরের তেপতির মোড় এলাকায় ওই ছাত্রীকে উত্যাক্ত করে। পরে ওই ইউনিয়নের মেম্বারের বাজার এলাকায় তাদের আটক করে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা।

অর্থদন্ড ও কারাদন্ড প্রাপ্ত ওই দুই বখাটে হলেন, উপজেলার গাওচুলকা গ্রামের ইসমাঈল হোসেনের পুত্র জাহিদুল ইসলাম জাহিদ(২৫) ও একই গ্রামের মৃত লুৎফর রহমানের পুত্র জোবাইদুর রহমান(২৩)। এদের মধ্যে জাহিদকে ৫ হাজার টাকা অর্থদন্ড এবং জোবাইদুরকে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়।

এ বিষয়ে হাতীবান্ধা থানার উপ-পরিদর্শক(এসআই) মিন্টু চন্দ্র ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উপজেলার নওদাবাস কেএমএসসি উচ্চ বিদ্যালয়ের ওই ছাত্রী স্কুল যাওয়া ও আসার পথে প্রায় উত্যাক্ত করে আসছিলো। এমতাবস্থায় বুধবার বিকেলে স্কুল ছুটি হলে ওই ছাত্রী বাইসাইকেল যোগে বাড়ি ফিরছিলো।

পথিমধ্যে উপজেলার বৌদ্ধনাথ মন্দিরের তেপতির মোড় এলাকায় ওই দুই বখাটে মোটরসাইকেল নিয়ে পথ আটকে দাড়ায় এবং ওই দুই বখাটে ওই ছাত্রীর ওড়না ধরে টেনে ধরে। দ্রুত ওই ছাত্রী সাইকেলটি চালিয়ে গিয়ে মেম্বারের বাজারে অবস্থানরত স্থানীয়দের অবগত করে। এ সময় ওই দুই বখাটে মেম্বারের বাজার এলাকায় পৌছালে তাদের আটক করে থানা পুলিশে সোপর্দ করেন স্থানীয়রা।

এদিকে ওই দুই বখাটেকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে তারা দুজন তাদের দোষ স্বীকার করে নেয়। পরে ভ্রাম্যমান আদালতের বিচারক জাহিদকে ৫ হাজার টাকা অর্থদন্ড ও জোবাইদুরকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এছাড়া কারাদন্ডপ্রাপ্ত জোবাইদুরকে সকালে জেলহাজতে প্রেরন করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য